IPL 2023

ইডেনে হয়তো শেষ ম্যাচে নামছেন ধোনি! ট্রেলর বুঝিয়ে দিচ্ছে রবি-সন্ধ্যায় কলকাতা মাহির দখলে

এ বারই হয়তো নিজের শেষ আইপিএল খেলছেন মহেন্দ্র সিংহ ধোনি। যদি সেটা হয় তা হলে রবিবারই শেষ বারের মতো ইডেন গার্ডেন্সে খেলতে নামবেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ ১৪:০০
Share:

এ বারও আইপিএলে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। আরও এক বার ট্রফি জিততে চাইছেন তিনি। —ফাইল চিত্র

এ বারই হয়তো শেষ বার ইডেন গার্ডেন্সে দেখা যাবে মহেন্দ্র সিংহ ধোনিকে। কয়েক দিন আগে ধোনি নিজেই জানিয়েছেন যে কেরিয়ারের শেষ প্রান্তে পৌঁছে গিয়েছেন। আর কত দিন খেলবেন কেউ জানে না। তাই রবিবার কলকাতায় চেন্নাইয়ের খেলা নিয়ে উন্মাদনা চোখে পড়ার মতো। ট্রেলর বুঝিয়ে দিচ্ছে, রবিবার সন্ধ্যায় কলকাতা ধোনির দখলে যেতে চলেছে।

Advertisement

অনলাইনে কলকাতা-চেন্নাই ম্যাচের টিকিট বিক্রি শুরু হওয়ার কয়েক ঘণ্টাতেই তা শেষ হয়ে গিয়েছিল। অফলাইনেও একই হাল। তার পরেও ম্যাচের আগের কয়েক দিন ইডেনের বাইরে ঘোরাঘুরি করেছেন দর্শকেরা। কোনও ভাবে যদি একটি টিকিটও জোগাড় করা যায়। এই টিকিটের হাহাকারের ফায়দা তুলছেন কালোবাজারিরা। ৭৫০ টাকার টিকিট ৪ হাজার টাকায় বিক্রি হচ্ছে। সেই টিকিটও কিনছেন দর্শকেরা। কারণ, এক বার ধোনিকে দেখতেই হবে। যদি এর পরে আর না দেখা যায় ভারতীয় ক্রিকেটের সব থেকে সফল অধিনায়ককে।

আইপিএলে কেকেআরের বিরুদ্ধে বরাবর দাপট দেখিয়েছে চেন্নাই সুপার কিংস। দু’দলের মধ্যে খেলার পরিসংখ্যানেই সেটা স্পষ্ট। আইপিএলে এখনও পর্যন্ত ২৬ বার মুখোমুখি হয়েছে দু’দল। ১৭ বার জিতেছে চেন্নাই। কলকাতা জিতেছে ৯ বার। এ বারও ধারেভারে এগিয়ে চেন্নাই। আগের ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে সহজ জয় পেয়ে কলকাতা এসেছে তারা। অন্য দিকে হারের হ্যাটট্রিক করেছে কেকেআর। মানসিক ভাবে অনেকটা পিছিয়ে তারা। ধোনিকে টেক্কা দিতে গেলে নিজেদের ১০০ শতাংশের বেশি দিতে হবে নীতীশ রানাদের।

Advertisement

সাধারণত, ইডেনে প্রতিপক্ষ যেই হোক না কেন, কেকেআরের হয়ে ত্রয়োদশ প্লেয়ারের (ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে এখন ম্যাচে ১২ জন ক্রিকেটার খেলছেন) কাজটা করে দেন দর্শকেরা। শুধু দু’টি খেলায় ইডেন ভাগ হয়ে যায়। এক, বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। দুই, ধোনির চেন্নাই। ৬ এপ্রিল ইডেনে দেখা গিয়েছে কোহলিদের প্রতি সমর্থন। দেখে মনে হচ্ছিল, কেকেআর হয়তো অ্যাওয়ে ম্যাচ খেলতে গিয়েছে। সেই একই ছবি রবিবার দেখতে পাওয়া যেতে পারে ইডেনে। যে ভাবে ধোনিভক্তেরা টিকিটের জন্য ছোটাছুটি করছেন তাতে রবিবার সন্ধ্যায় ধোনিই যে হবেন ইডেনের প্রধান আকর্ষণ তা বুঝতে কোনও রকেট সায়েন্সের প্রয়োজন পড়ে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন