MS Dhoni

আইপিএলের নতুন নিয়মই ধোনিকে অবসর নিতে দেবে না, মত চেন্নাই কোচের

‘ঘরের মাঠ’ চেন্নাইয়ে এ বারের আইপিএলে শেষ ম্যাচ খেলেছেন মহেন্দ্র সিংহ ধোনি। ম্যাচের পর স্বাভাবিক ভাবেই উঠেছিল প্রশ্নটা। এটাই কি তাঁর শেষ ম্যাচ? সেই নিয়ে কথা বললেন দলের কোচ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৪ মে ২০২৩ ২৩:১২
Share:

ধোনি জানান, যে হেতু তিনি এখন আইপিএল ছাড়া অন্য কিছু খেলেন না, সেই কারণে তাঁর প্রস্তুতির জন্য সময় বেশি লাগে। ছবি: পিটিআই

‘ঘরের মাঠ’ চেন্নাইয়ে এ বারের আইপিএলে শেষ ম্যাচ খেলেছেন মহেন্দ্র সিংহ ধোনি। ম্যাচের পর স্বাভাবিক ভাবেই উঠেছিল প্রশ্নটা। এটাই কি তাঁর শেষ ম্যাচ? ধোনি উত্তর দেননি। জানিয়েছেন, আরও পরে সিদ্ধান্ত নেবেন। তবে দলের বোলিং ডোয়েন ব্রাভো মনে করছেন, আইপিএলের নতুন নিয়মের জেরে ধোনি আরও কয়েক বছর খেলে দিতে পারেন।

Advertisement

আইপিএলের সম্প্রচারকারী চ্যানেলে ব্রাভো বলেছেন, “অবশ্যই পরের বছর ও খেলবে। বিশেষত যেখানে ইমপ্যাক্ট প্লেয়ারের মতো একটা নিয়ম রয়েছে। এতে ক্রিকেটজীবন আরও বেশি এগিয়ে নিয়ে যেতে ওর সুবিধা হবে। ও ব্যাটিং অর্ডারে অনেক নিচের দিকে নামে। এমনিতেই অজিঙ্ক রাহানে, শিবম দুবেরা ম্যাচে পার্থক্য গড়ে দিচ্ছে। তাই এমএসের বেশি দরকার হচ্ছে না। কিন্তু চাপের মুহূর্তে দলকে শান্ত রাখার মতো ক্ষমতা ওর থেকে ভাল এই মুহূর্তে কারও নেই।”

উল্লেখ্য, গুজরাতকে হারানোর পরে ধোনিকে সঞ্চালক হর্ষ ভোগলে প্রশ্ন করেন, ‘‘এ বারই কি শেষ চেন্নাইয়ের জার্সিতে তোমাকে দেখা যাচ্ছে?’’ জবাব ধোনি হেসে বলেন, ‘‘প্রশ্নটা হওয়া উচিত আমাকে আর চেন্নাইয়ের মাঠে খেলতে দেখা যাবে কি না।’’ তখন হর্ষ হেসে সেই প্রশ্নই করেন ধোনিকে।

Advertisement

জবাবে চেন্নাইয়ের অধিনায়ক জানান, ভবিষ্যৎ নিয়ে ভাবার এখনও অনেক সময় রয়েছে তাঁর কাছে। তিনি বলেন, ‘‘আমি জানি না পরের বছর ফিরব কি না। এখনও সিদ্ধান্ত নেওয়ার জন্য ৮ থেকে ৯ মাস সময় আছে। তা হলে এখন থেকে কেন চিন্তা বাড়াব?’’

ধোনি জানান, যে হেতু তিনি এখন আইপিএল ছাড়া অন্য কিছু খেলেন না, সেই কারণে তাঁর প্রস্তুতির জন্য সময় বেশি লাগে। তিনি বলেন, ‘‘ডিসেম্বরে আবার মিনি নিলাম আছে। আমি সাধারণত জানুয়ারি মাস থেকে আমার প্রস্তুতি শুরু করি। এখন অন্য কোথাও খেলি না বলে সময় বেশি লাগে। সেই কারণে এখন এত কিছু ভাবতে চাইছি না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন