IPL 2023

ধোনির ব্যাটিং নয়, অন্য এক প্রতিভায় মজেছেন চেন্নাইয়ের কোচ! আবার কী করলেন মাহি?

মহেন্দ্র সিংহ ধোনির ব্যাটিং নয়, তাঁর অন্য একটি প্রতিভা দেখে অবাক চেন্নাই সুপার কিংসের প্রধান কোচ স্টিফেন ফ্লেমিং। ধোনির কোন প্রতিভার কথা বলেছেন তিনি?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৩ ১২:৫৮
Share:

আইপিএলে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। তাঁর নেতৃত্বে ভাল খেলছে দল। —ফাইল চিত্র

ব্যাটার মহেন্দ্র সিংহ ধোনি নন, উইকেটরক্ষক মহেন্দ্র সিংহ ধোনিতে মজেছেন চেন্নাই সুপার কিংসের প্রধান কোচ স্টিফেন ফ্লেমিং। উইকেটের পিছনে ধোনির কীর্তি দেখে অবাক তিনি। সেই সঙ্গে হতাশাও ঝরে পড়েছে ফ্লেমিংয়ের গলা থেকে। তাঁর আক্ষেপ, ধোনির কিপিং দক্ষতা নিয়ে বিশেষ আলোচনা হয় না।

Advertisement

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ধোনির কিপিং দক্ষতা দেখা গিয়েছে। মাহেশ থিকশানার বলে হায়দরাবাদের অধিনায়ক আইডেন মার্করামের ভাল ক্যাচ ধরেছেন ধোনি। আবার রবীন্দ্র জাডেজার বলে মায়াঙ্ক আগরওয়ালকে দ্রুত স্টাম্পও করেছেন মাহি।

৪১ বছরের ধোনির কিপিং দক্ষতার প্রশংসা করেছেন ফ্লেমিং। ম্যাচ শেষে তিনি বলেছেন, ‘‘ধোনি দুর্দান্ত উইকেটরক্ষক। কিন্তু আমার মনে হয় কিপিংয়ের জন্য যতটা প্রশংসা ওর প্রাপ্য ছিল ধোনি ততটা পায়নি। উইকেটের পিছনে ওর গতি দেখার মতো। কিন্তু ধোনির এই দিকটার দিকে কেউ বেশি নজরই দিল না। ওর ব্যাটিং নিয়ে আলোচনা হয়। কিন্তু কিপিং নিয়ে সে রকম হয় না।’’

Advertisement

হায়দরাবাদের বিরুদ্ধে উইকেটরক্ষক হিসাবে নজিরও গড়েছেন ধোনি। মার্করামের ক্যাচ ধরে টি-টোয়েন্টিতে সব থেকে বেশি ক্যাচ নেওয়া উইকেটরক্ষক হয়েছেন তিনি। ধোনির ক্যাচের সংখ্যা ২০৮। এর আগে এই নজির ছিল দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি’ককের হাতে। টি-টোয়েন্টিতে ২০৭টি ক্যাচ নিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন