MS Dhoni

ধোনির অবসর নিয়ে এ বার মুখ খুললেন ফ্লেমিং, চেন্নাইয়ের কোচ কি ইঙ্গিত দিলেন?

আইপিএলে এটাই মহেন্দ্র সিংহ ধোনির শেষ মরসুম কিনা তা নিয়ে অনেক জল্পনা চলছে। বার বার সেই প্রশ্নের মুখে পড়তে হচ্ছে চেন্নাই অধিনায়ককে। শুধু অধিনায়কই নন, দলের কোচকেও এই প্রশ্নের মুখে পড়তে হচ্ছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ মে ২০২৩ ১১:০৬
Share:

পঞ্জাবের কাছে হারের পর আবার চেন্নাই কোচ স্টিফেন ফ্লেমিংকে ধোনির অবসর নিয়ে প্রশ্ন করা হল। — ফাইল চিত্র

আইপিএলে এটাই মহেন্দ্র সিংহ ধোনির শেষ মরসুম কিনা তা নিয়ে অনেক জল্পনা চলছে। বার বার সেই প্রশ্নের মুখে পড়তে হচ্ছে চেন্নাই অধিনায়ককে। শুধু অধিনায়কই নন, দলের কোচকেও এই প্রশ্নের মুখে পড়তে হচ্ছে। পঞ্জাবের কাছে হারের পর আবার চেন্নাই কোচ স্টিফেন ফ্লেমিংকে এই নিয়ে প্রশ্ন করা হল।

Advertisement

এই মরসুমে বার বারই অবসর নিয়ে কথা বলেছেন ধোনি। শুরুর দিকে তিনি বলেছিলেন, মরসুমের মাঝে অবসর নিয়ে কথা বললে কোচ চাপে পড়ে যাবেন। তার পরেই দেশজুড়ে চেন্নাই এবং তাঁর প্রতি মানুষের সমর্থন নিয়েও আবেগপ্রবণ হয়ে পড়েন।

পঞ্জাব ম্যাচের পর ফ্লেমিংকে এই নিয়ে প্রশ্ন করা হলে একটি বাক্যে উত্তর দিয়েছেন তিনি। বলেছেন, “ধোনি এই মরসুমের পরে অবসর নেবে এমন কোনও ইঙ্গিত আমাদের দেয়নি।” অর্থাৎ বোঝাই গিয়েছে, দলের অন্দরে অবসরের কথা বলে আলাদা করে চাপ বাড়াতে চাননি। আপাতত দলের ভাল পারফরম্যান্সই তাঁর লক্ষ্য।

Advertisement

উল্লেখ্য, এক প্রচারমূলক অনুষ্ঠানে ধোনিকে এক সমর্থক প্রশ্ন করেন, তিনি কবে আইপিএল থেকে অবসর নিচ্ছেন? নিজস্ব ছন্দে ধোনি তাঁর উত্তর দেন, তবে নির্দিষ্ট করে কিছু বলেননি। ধোনি বলেন, “এর উত্তর দেওয়ার জন্যে আমার কাছে অনেক সময় রয়েছে। এখন আমাদের সামনে প্রচুর ম্যাচ। যদি এখনই কিছু বলে দিই তা হলে কোচ চাপে পড়ে যাবেন।” সঙ্গে সঙ্গে শ্রোতারা হাততালি দিয়ে ধোনির বক্তব্যকে সমর্থন করেন।

ধোনিকে দেখতে ইডেন গার্ডেন্স হলুদে হলুদ হয়ে গিয়েছিল। তা দেখে ম্যাচের পর ধোনি বলেন, ‘‘আমাদের সমর্থনের জন্য অনেক ধন্যবাদ। প্রচুর মানুষ হলুদ জার্সি পরে এসেছিলেন। হয়তো তাঁরাই আবার পরের দিন কেকেআরের জার্সি পরে খেলা দেখতে আসবেন। দর্শকরা হয়তো আমাকে বিদায় জানাতে এসেছিলেন। দর্শকদের অনেক অনেক ধন্যবাদ।’’ ধোনি বিদায়ের কথা বলেও, ইডেনে শেষ ম্যাচ খেলে ফেললেন কিনা, তা নিয়ে কোনও মন্তব্য করেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন