বাবাকে হারানোর শোক ভুলে ঋষভের লড়াই

তিনি জেতাতে পারলেন না। কিন্তু মন জিতে নিলেন। সচিন তেন্ডুলকর, বিরাট কোহালিদের মতোই ব্যক্তিগত ট্র্যাজেডি উপেক্ষা করে খেলতে নেমে গেলেন ঋষভ পন্থ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০১৭ ০৩:৫৫
Share:

তিনি জেতাতে পারলেন না। কিন্তু মন জিতে নিলেন।

Advertisement

সচিন তেন্ডুলকর, বিরাট কোহালিদের মতোই ব্যক্তিগত ট্র্যাজেডি উপেক্ষা করে খেলতে নেমে গেলেন ঋষভ পন্থ। দিল্লির এই তরুণ, উইকেটকিপার-ব্যাটসম্যানকে মনে করা হচ্ছে আগামী দিনের ধোনি। মারমুখী ব্যাটিং করেন বলে।

সেই ব্যাটিংয়ের ঝলক শনিবার চিন্নাস্বামীতে দেখা গেল শনিবার। ৩৬ বলে ৫৭ করে দিল্লি ডেয়ারডেভিলসকে জয়ের কাছাকাছি এনে দিয়েছিলেন ঋষভ। কিন্তু এই রান সংখ্যা নয়, লোকের মুখে মুখে ফিরল এ দিন তাঁর সাহসিকতার কথা। দু’দিন আগেই তাঁর বাবা প্রয়াত হয়েছেন। তা সত্ত্বেও বাইরে বসে থাকতে না চেয়ে মাঠে নেমে পড়লেন। অতীতে যেমন করেছেন সচিন বা কোহালি। ম্যাচের পরে দিল্লির ক্রিস মরিস সাংবাদিক সম্মেলনে এলে তাঁর মুখেও শোনা গেল ঋষভের প্রশংসা। মরিস বললেন, ‘‘ঋষভ খেলতে নেমে বুঝিয়ে দিলেন, কত ইস্পাত-কঠিন এক চরিত্র ও। বাবাকে হারিয়ে এ ভাবে কয়েক ঘণ্টার মধ্যে মাঠে নেমে পড়াটা সত্যিই অভাবনীয়।’’ সঙ্গে আরও যোগ করেন তিনি, ‘‘শিবিরে ফিরে এসে ও নিজেই বলল, আমার বাবা বেঁচে থাকলে খেলতেই বলতেন। তাই আমাকে খেলতে দাও।’’ ঋষভকে নিয়ে দিল্লি শিবিরে তাঁরা সবাই যে খুব উৎসাহী, সে কথাও বললেন মরিস। তাঁর মন্তব্য, ‘‘ডাগআউটে বসে আমরাও ভাবছিলাম, ও যদি কেরামতি দেখাতে পারে। ওর প্রতিভা নিয়ে আমাদের কোনও সন্দেহ নেই।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন