IPL 2024

আইপিএলে দিল্লি ক্যাপিটালস মুগ্ধ এক বাঙালিতে, সৌরভ নন, কে তিনি?

বাংলার উইকেটরক্ষক রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ৩৬ বলে ৬৫ রান করেন। প্রথমে ব্যাট করে ২২১ রানের লক্ষ্য দিয়েছিল দিল্লি। সেই ম্যাচ শেষে অভিষেকের প্রশংসা করলেন দিল্লির সহকারী কোচ প্রবীণ আমরে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২৪ ১৬:৩২
Share:

সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র।

আইপিএলে প্রথম বার অর্ধশতরান করলেন অভিষেক পোড়েল। বাংলার উইকেটরক্ষক রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ৩৬ বলে ৬৫ রান করেন। প্রথমে ব্যাট করে ২২১ রানের লক্ষ্য দিয়েছিল দিল্লি। সেই ম্যাচ শেষে অভিষেকের প্রশংসা করলেন দিল্লির সহকারী কোচ প্রবীণ আমরে।

Advertisement

রঞ্জিতে বাংলার হয়ে নীচের দিকে নামতে দেখা যায় অভিষেককে। সেখানেও নিয়মিত রান করেন তিনি। আইপিএলে যদিও অন্য দায়িত্ব দেওয়া হয়েছে তরুণ উইকেটরক্ষককে। দিল্লির হয়ে উপরের দিকে ব্যাট করতে নামেন অভিষেক। এ বারের আইপিএলে প্রথম ম্যাচে ১০ বলে ৩২ রান করে নজর কেড়েছিলেন তিনি। তার পর থেকে নিয়মিত সুযোগ পাচ্ছেন দলে। ১২ ম্যাচে ২৬৭ রান করেছেন অভিষেক। স্ট্রাইক রেট ১৫৮।

দিল্লির সহকারী কোচ বলেন, “পঞ্জাব কিংসের বিরুদ্ধে ১৮তম ম্যাচ পর্যন্ত অভিষেক জানত না যে ওকে খেলতে হবে। সেই ম্যাচে নেমে ৯ বলে ৩০ রান করে দেয়। এক জন ভারতীয় ব্যাটারকে এই ভাবে খেলতে দেখলে ভাল লাগে। নেটে ব্যাট করার সময় অভিষেক বুঝিয়ে দিয়েছে যে, ও কত ভাল খেলতে পারে। নতুন বলেও ভাল ব্যাট করছিল নেটে। সেই কারণে ওকে উপরের দিকে ব্যাট করানোর কথা ভাবি।”

Advertisement

দিল্লির ডিরেক্টর অফ ক্রিকেট সৌরভ গঙ্গোপাধ্যায়। কলকাতায় শিবির করার সময় অভিষেককে ডেকে নিয়েছিলেন তিনিই। সেখান থেকে দিল্লি দলে সুযোগ পান অভিষেক। নজরও কাড়েন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন