Yuzvendra Chahal

আইপিএলে নজির গড়েই সব থেকে বড় চিয়ারলিডার পেয়ে গেলেন চহাল, কে সেই মহিলা?

আইপিএলে নজির গড়েছেন যুজবেন্দ্র চহাল। নজির গড়ার পরেই নিজের সব থেকে বড় চিয়ারলিডার পেয়ে গিয়েছেন রাজস্থান রয়্যালসের স্পিনার। কে তিনি?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৪ ১৮:৩৯
Share:

যুজবেন্দ্র চহাল। —ফাইল চিত্র।

নিজের সব থেকে বড় চিয়ারলিডার পেয়ে গিয়েছেন যুজবেন্দ্র চহাল। আইপিএলে নজির গড়েছেন রাজস্থান রয়্যালসের স্পিনার। তার পরেই চহালের স্ত্রী ধনশ্রী বর্মা জানিয়েছেন, তিনি তাঁর স্বামীর সব থেকে বড় চিয়ারলিডার।

Advertisement

২০১৩ সালে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএলে অভিষেক হয়েছিল চহালের। তার পরে বেশ কয়েকটি মরসুম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলেছেন তিনি। এখন রাজস্থানে খেলেন চহাল। বুধবার গুজরাত টাইটান্সের বিরুদ্ধে আইপিএলে নিজের ১৫০তম ম্যাচ খেলতে নেমে নজির গড়েছেন তিনি।

ধনশ্রী একটি ভিডিয়োয় চহালকে শুভেচ্ছা জানিয়েছেন। তিনি বলেন, “যে ভাবে এত বছর তুমি আগের ফ্র্যাঞ্চাইজ়ি ও রাজস্থানের হয়ে খেলেছ তাতে আমরা গর্বিত। যে ভাবে প্রত্যেক ম্যাচে তুমি দলের জন্য খেল তাতে তোমার দলও তোমাকে নিয়ে গর্ব করে। আমরা সবাই তোমাকে ভালবাসি। আমি তোমার সব থেকে বড় চিয়ারলিডার।” চহালের স্ত্রীর এই ভিডিয়ো বার্তা নিজেদের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে পোস্ট করেছে রাজস্থান।

Advertisement

বেঙ্গালুরুর হয়ে ১১৩টি ম্যাচে ১৩৯টি উইকেট নিয়েছেন চহাল। তিনিই একমাত্র বোলার ঠিনি একটি ফ্র্যাঞ্চাইজ়ির হয়ে আইপিএলে ১০০-র বেশি উইকেট নিয়েছেন। সব মিলিয়ে ১৯৫টি উইকেট নিয়েছেন চহাল যা আইপি‌এলে বোলারদের মধ্যে সর্বাধিক। গত মরসুমেই ডোয়েন ব্রাভোর ১৮৩টি উইকেটের রেকর্ড ভেঙে ফেলেছেন চহাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন