IPL 2024

আইপিএলের আগে কেন নাম তুলে নিয়েছেন দেড় কোটির বিদেশি? এত দিন পরে জানালেন কারণ

আইপিএলের নিলামে অ্যাডাম জ়াম্পাকে কিনেছিল রাজস্থান রয়্যালস। কিন্তু প্রতিযোগিতা শুরু হওয়ার আগে নাম তুলে নিয়েছেন তিনি। কেন? এত দিনে জানালেন কারণ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৪ ১৭:৪১
Share:

রবিচন্দ্রন অশ্বিনের (বাঁ দিকে) পাশে অ্যাডাম জ়াম্পা। ছবি: পিটিআই।

আইপিএলের আগে নাম সরিয়ে নিয়েছেন অ্যাডাম জ়াম্পা। নিলামে দেড় কোটি টাকায় তাঁকে কিনেছিল রাজস্থান রয়্যালস। কিন্তু তার পরেও তাঁকে পায়নি দল। কেন প্রতিযোগিতা শুরু হওয়ার আগে নাম সরিয়ে নিয়েছেন জ়াম্পা, তার কারণ এত দিনে বললেন তিনি।

Advertisement

গত বার রাজস্থানের হয়েই খেলেছিলেন রাজস্থান। কিন্তু এ বার তাঁর মনে হয়েছিল যে তিনি নিজের সেরাটা দিতে পারবেন না। জ়াম্পা বলেন, “এ বার আইপিএলে না খেলার অনেক কারণ আছে। ২০২৩ সালের এক দিনের বিশ্বকাপের পরে আমি একেবারে ক্লান্ত হয়ে পড়েছিলাম। গত বার পুরো আইপিএলেই ছিলাম। তার পরে বিশ্বকাপের জন্য আরও তিন মাস ছিলাম। এ বার আর আমার শরীরে কিছু ছিল না।”

তাঁর মন খেলতে চাইলেও শরীর দেয়নি বলে জানিয়েছেন জ়াম্পা। অস্ট্রেলিয়ার স্পিনার বলেন, “আমি খেলতে চেয়েছিলাম। কিন্তু আমার মনে হচ্ছিল, রাজস্থানের হয়ে নিজের সেরাটা দিতে পারব না। শারীরিক ক্লান্তির পাশাপাশি মানসিক ক্লান্তিও ছিল। তা ছাড়া জুন মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপও আছে। তাই বিশ্রাম নিয়েছি।”

Advertisement

দেশের হয়ে খেলার জন্য নিজেকে পুরো ফিট রাখতে চান জ়াম্পা। তার জন্য প্রয়োজন বিশ্রাম। পরিবারের সঙ্গেও সময় কাটাতে চান তিনি। জ়াম্পা বলেন, “আমার কাছে শারীরিক ও মানসিক শান্তি সবার আগে। কারণ, বিশ্বকাপে ভাল খেলতে হলে নিজেকে তৈরি রাখতে হবে। সেই কারণে পরিবারের সঙ্গে সময় কাটাতে চেয়েছি। রাজস্থানকে আমার মনের কথা জানিয়েছিলাম। ওরা আমার কথা শুনেছে।”

রাজস্থান এ বার শুরুটা ভাল করেছে। প্রথম পাঁচ ম্যাচের মধ্যে চারটি জিতেছে তারা। ৮ পয়েন্ট নিয়ে তালিকায় সবার উপরে রয়েছেন সঞ্জু স্যামসনেরা। পর পর চার ম্যাচে জয়ের পরে বুধবার গুজরাত টাইটান্সের কাছে প্রথম হারের স্বাদ পেয়েছে রাজস্থান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন