IPL 2024

ব্যক্তিগত আক্রমণ করেন বেঙ্গালুরুর সমর্থকেরা, অশ্বিনের কাছে ফাঁস কোহলির সতীর্থের

আইপিএলের শুরু থেকে এখনও পর্যন্ত তিনি ছ’টি দলের হয়ে খেলেছেন। কোহলির সতীর্থের মনে হচ্ছে, বেঙ্গালুরুর সমর্থকেরা সবচেয়ে দায়বদ্ধ। পাশাপাশি জানিয়েছেন, খারাপ খেললে ব্যক্তিগত আক্রমণ করতেও ছাড়েন না।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৪ ১২:৪২
Share:

বিরাট কোহলি। — ফাইল চিত্র।

আইপিএলের শুরু থেকে এখনও পর্যন্ত তিনি ছ’টি দলের হয়ে খেলেছেন। বিভিন্ন দলের সমর্থকদের ভালবাসা পেয়েছেন। সমালোচনাও শুনেছেন। এত দিন পরে দীনেশ কার্তিকের মনে হচ্ছে, বেঙ্গালুরুর সমর্থকেরা ‘অবিশ্বাস্য’ এবং সবচেয়ে দায়বদ্ধ। পাশাপাশি এটাও জানিয়েছেন, খারাপ খেললে বেঙ্গালুরুর সমর্থকেরা ব্যক্তিগত আক্রমণ করতেও ছাড়েন না।

Advertisement

অশ্বিনের ইউটিউব চ্যানেলে এসে কার্তিক বলেছেন, “আরসিবি সমর্থকেরা দায়বদ্ধ। ওরা পরিবারের মতো। ভাল এবং খারাপ দু’দিক থেকেই। ভাল ব্যাপার হল, আপনি মাঠে নামলে ওরা আপনার জন্য চিৎকার করে ফাটিয়ে দেবে। মনে হবে আপনিই বিশ্বের সেরা ক্রিকেটার। কখনও আপনার উপর থেকে হাল ছেড়ে দেবে না ওরা। এমনকি কেউ যদি আপনাকে খারাপ ক্রিকেটার বলে তা হলে তাকে আক্রমণ করতেও ওরা পিছপা হবে না।”

এর পরেই কার্তিক তুলে এনেছেন বেঙ্গালুরুর সমর্থকদের খারাপ দিক। বলেছেন, “এই সমর্থকেরাই কখনও-সখনও আপনাকে ব্যক্তিগত বার্তা পাঠিয়ে খারাপ কথা বলবে। নিঃশব্দে আপনাকে গালিগালাজ করে যাবে। আমি কোনও দিন খারাপ খেললে ওরা তীব্র সমালোচনা করবে। শুধু আমি নয়, আমার পরিবার বা আমার সঙ্গে যারা জড়িত তাদের প্রত্যেককে আক্রমণ করবে। আরসিবি-র সব ক্রিকেটারের সঙ্গেই ওরা এটা করে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন