IPL 2023

ধোনিদের ম্যাচে হঠাৎ মাঠে বাড়তি ৭ জন! সাদা জার্সি পরে তাঁরাই ফিল্ডিং করলেন ৬ মিনিট

১৪২৭ দিন পরে চেন্নাই সুপার কিংস খেলতে নেমেছে ঘরের মাঠে। কিন্তু ধোনিদের খেলা শুরু হওয়ার আগে হঠাৎ বাড়তি সাত জন ফিল্ডার মাঠে নেমে পড়লেন। কেন?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৩ ১৯:৫১
Share:

৩ বছর পরে চেন্নাইয়ে আবার খেলতে নেমেছেন ধোনিরা। ম্যাচের আগে কোচ ফ্লেমিংয়ের (বাঁ দিকে) সঙ্গে ধোনি। ছবি: আইপিএল

তখন সবে খেলা শুরু হতে চলেছে। মাঠে নেমে পড়েছেন লখনউ সুপার জায়ান্টসের ১১ ক্রিকেটার। ক্রিজে দাঁড়িয়ে পড়েছেন চেন্নাই সুপার কিংসের দুই ওপেনার। আম্পায়াররাও তৈরি। হঠাৎ মাঠে নেমে পড়লেন আরও সাত জন। তাঁদের গায়ে সাদা জার্সি। পরের ৬ মিনিট তাঁরাই ফিল্ডিং করলেন।

Advertisement

ঠিক কী হয়েছিল? আসলে চেন্নাইয়ের খেলা শুরু হওয়ার আগেই মাঠে একটি কুকুর ঢুকে পড়েছিল। তাকে ধরতে মাঠে ঢুকে পড়েন সাত নিরাপত্তাকর্মী। তাঁদের গায়ে ছিল সাদা জার্সি। মাঠে ঢুকে পড়লেও কুকুরকে ধরতে পারছিলেন না তাঁরা। কুকুরটি গোটা মাঠে ছুটে বেড়াচ্ছিল। এই দৃশ্য দেখে ক্রিকেটাররাও খানিক অস্বস্তিতে পড়েন। তাঁরা বিভিন্ন দিকে সরে যেতে থাকেন। কিন্তু ডাগআউটে বসে থাকা ক্রিকেটার ও দর্শকরা বেজায় মজা পান তাতে। দর্শকরা তো ফোন বার করে ছবিও তুলছিলেন। প্রায় ৬ মিনিট পরে কুকুরটিকে মাঠ থেকে বার করা যায়। তার পরে শুরু হয় খেলা।

১৪২৭ দিন পরে চিপকে খেলতে নেমেছে চেন্নাই সুপার কিংস। এত দিন পরে ঘরের মাঠে খেলতে নামার অভিজ্ঞতা জানালেন ধোনি। কিন্তু সেটা শোনাই গেল না। লখনউয়ের বিরুদ্ধে টস করতে নেমেছিলেন ধোনি। টসে জেতেন লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক লোকেশ রাহুল। টসে হারায় প্রথমে ব্যাট করছেন ধোনিরা। সঞ্চালক ইয়ান বিশপ যখন তাঁর সঙ্গে কথা বলছেন, তখন ধোনির কথা শোনাই গেল না। আসলে তখন গোটা চিপক জুড়ে চিৎকার। প্রিয় তারকাকে দেখে উল্লাসে ফেটে পড়েছেন চেন্নাই সমর্থকরা। তাই ধোনির কথা শোনা যাচ্ছিল না। বাধ্য হয়ে একটু জোরে কথা বলতে হয় তাঁকে।

Advertisement

ধোনি জানিয়েছেন, এত বছর ধরে আইপিএল চললেও এই প্রথম দর্শক ভর্তি মাঠে খেলতে নেমেছেন তাঁরা। ধোনি বলেছেন, ‘‘২০০৮ সাল থেকে আইপিএল শুরু হয়েছে। কিন্তু চেন্নাইয়ের মাঠে হয়তো আমরা ৫-৬টা মরসুমে খেলেছি। তিন বছর আগে যখন খেলেছিলাম তখন কয়েকটা স্ট্যান্ড ফাঁকা ছিল। এ বারই প্রথম ভর্তি গ্যালারি। নিজেদের সব হোম ম্যাচ যে চিপকে খেলতে পারব সেটা ভেবেই আনন্দ হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন