IPL 2023

৫ কারণ: কেন ইডেনে রাজস্থানের কাছে হারল কেকেআর?

ঘরের মাঠে রাজস্থান রয়্যালসের কাছে হারল কলকাতা নাইট রাইডার্স। এই হারের ফলে ধাক্কা খেল কেকেআরের প্লে-অফে ওঠার স্বপ্ন। কলকাতার হারের পাঁচ কারণ কী?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১১ মে ২০২৩ ২৩:৪৫
Share:

কেকেআরের বিরুদ্ধে ৪৭ বলে ৯৮ রানের ইনিংস খেলেছেন যশস্বী জয়সওয়াল। ছবি: আইপিএল

ঘরের মাঠে লজ্জার হার কলকাতা নাইট রাইডার্সের। ৪১ বল বাকি থাকতে ৯ উইকেটে কেকেআরকে হারাল রাজস্থান রয়্যালস। বল হাতে যুজবেন্দ্র চহাল ও ব্যাট হাতে যশস্বী জয়সওয়াল কামাল করলেন।

Advertisement

ইডেনে কেকেআরের হারের নেপথ্যে পাঁচ কারণ কী কী?

১) আবার ব্যর্থ কলকাতার ওপেনিং জুটি। শুরুতেই জেসন রয় ও রহমানুল্লা গুরবাজ়ের উইকেট হারায় কেকেআর। ফলে বড় রান করার পথে শুরুতেই ধাক্কা খায় দল।

Advertisement

২) নীতীশ রানা ও রিঙ্কু সিংহ ব্যাট হাতে রান পাননি। এর আগে কেকেআরের ব্যাটিংকে টেনে নিয়ে যাচ্ছিলেন এই দুই বাঁ হাতি ব্যাটার। কিন্তু রাজস্থানের বিরুদ্ধে দু’জনের কেউ রান পেলেন না। ফলে বড় রান করতে পারেনি কলকাতা।

৩) রাজস্থান রয়্যালসের স্পিনার যুজবেন্দ্র চহালের ৪ উইকেট কলকাতাকে বড় ধাক্কা দেয়। মাঝের ওভারে নিয়মিত উইকেট নেন চহাল। তার ফলে জুটি গড়তে ব্যর্থ কেকেআর।

৪) যশস্বী জয়সওয়ালের বিধ্বংসী ব্যাটিং কলকাতাকে হারিয়ে দিল। প্রথম ওভারেই ২৬ রান করলেন তিনি। মাত্র ১৩ বলে অর্ধশতরান করলেন, যা আইপিএলের ইতিহাসে দ্রুততম। তার পর আর আটকে রাখা গেল না তাঁকে। ৪৭ বলে ৯৮ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়লেন তিনি।

৫) টসে হেরে শুরুতেই পিছিয়ে পড়ে কেকেআর। রাতের খেলায় সাধারণত পরের দিকে যে দল ব্যাট করে তারা সুবিধা পায়। সেই সুবিধা নিল রাজস্থান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন