Kolkata Knight Riders vs Sunrisers Hyderabad

৫ কারণ: সানরাইজার্স হায়দরাবাদের কাছে কেন হারল কলকাতা নাইট রাইডার্স

ঘরের মাঠে হায়দরাবাদের কাছে হেরে গেল কলকাতা। রেকর্ড রান তাড়া করে জেতার চ্যালেঞ্জ ছিল তাদের সামনে। কাছাকাছি এলেও পারল না তারা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২৩ ২৩:১৮
Share:

চন্দ্রকান্তের দল আবার হেরে গেল আইপিএলে। — ফাইল চিত্র

ঘরের মাঠে হায়দরাবাদের কাছে হেরে গেল কলকাতা। রেকর্ড রান তাড়া করে জেতার চ্যালেঞ্জ ছিল তাদের সামনে। কাছাকাছি এলেও পারল না তারা। কলকাতার হারের পাঁচ কারণ বিশ্লেষণ করল আনন্দবাজার অনলাইন:

Advertisement

১) পেসারদের নিয়ন্ত্রণহীন বোলিং। আইপিএলে উমেশ যাদব এবং লকি ফার্গুসন খরুচে বোলার হিসাবেই খ্যাত। তার প্রমাণ পাওয়া গেল হায়দরাবাদ ম্যাচে। প্রথম ওভার থেকে দু’জনেই তাল মিলিয়ে রান দিতে শুরু করলেন। বাধ্য হয়ে দু’টি করে ওভারের পর তাঁদের দিয়ে আর বল করানোর সাহস পাননি নীতীশ রানা। পরের দিকে বল করতে এসেও লকি প্রচুর রান দিলেন। এক ধাক্কায় হায়দরাবাদের রান অনেকটা বেড়ে গেল।

২) খারাপ ফিল্ডিং। একাধিক নমুনা দেখা গেল। সহজ চার বাঁচাতে পারলেন না উমেশ যাদব। হ্যারি ব্রুকের ক্যাচ ফেলে দেন সূযশ শর্মা। পরের দিকে মারকুটে ব্যাটার অভিষেক শর্মার ক্যাচ ফেলেন শার্দূল ঠাকুর।

Advertisement

৩) ওপেনারদের ব্যর্থতা। কোনও ম্যাচেই কেকেআরের ওপেনাররা শুরুটা ভাল করতে পারছেন না। আগের তিন ম্যাচে তিনটি ওপেনিং জুটি ছিল। এ দিন তবু একই ওপেনিং জুটি নেমেছিল। কিন্তু তৃতীয় বলেই ফিরে যান রহমানুল্লাহ গুরবাজ়। অল্প সময়েই আরও দু’টি উইকেট হারিয়ে ম্যাচটাই হাত থেকে বেরিয়ে যায় কলকাতার।

৪) রাসেলের ব্যাট হাতে খারাপ ছন্দ। আন্দ্রে রাসেল কবে আবার ব্যাট হাতে জ্বলে উঠবেন? এটাই এখন লাখ টাকার প্রশ্ন। এ দিন প্রথম বার বল হাতে দেখা গেল তাঁকে। তিনটি উইকেটও পেলেন। কিঞ্চিৎ খোঁড়ালেন। মাঠের বাইরে গেলেন। কিন্তু ব্যাট করতে এসে ৬ বল খেলে অবদান ৩।

৫) ঘরের মাঠে খেলার সুবিধা তুলতে না পারা। আইপিএলে যে কোনও দলই ঘরের মাঠের সুবিধা নিতে চায়। কিন্তু এ দিন পুরোপুরি পাটা উইকেট ছিল। সেখানে তিনটি স্পিনার কী অর্থ, সেটা বোধহয় কলকাতার কোচ এবং অধিনায়কই বলতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন