IPL 2024

দলের অধিনায়ককে প্রকাশ্যে ধমক! লখনউয়ের মালিক গোয়েন্‌কার সমালোচনা দুই প্রাক্তনের

হায়দরাবাদ-লখনউ ম্যাচের পর অধিনায়ক কেএল রাহুলকে সঞ্জীব গোয়েন্‌কার প্রকাশ্যে ধমক দেওয়ার মুহূর্ত কারও নজর এড়ায়নি। রাহুল চুপচাপ শুনে নিলেও প্রাক্তন ক্রিকেটারেরা ছাড়ছেন না। গোয়েন্‌কাকে সমালোচনায় ভরিয়ে দিয়েছেন তাঁরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২৪ ১৬:০০
Share:

লখনউয়ের মালিক সঞ্জীব গোয়েন্‌কা। ছবি: এক্স।

হায়দরাবাদ-লখনউ ম্যাচের পর সব শিরোনাম যেন একাই কেড়ে নিয়েছেন সঞ্জীব গোয়েন্‌কা। ম্যাচের পর অধিনায়ক কেএল রাহুলকে তাঁর প্রকাশ্যে ধমক দেওয়ার ছবি কারও নজর এড়ায়নি। সেই ধমক রাহুল চুপচাপ শুনে নিলেও প্রাক্তন ক্রিকেটারেরা ছাড়ছেন না। গোয়েন্‌কাকে সমালোচনায় ভরিয়ে দিয়েছেন তাঁরা। চাঁছাছোলা ভাষায় আক্রমণ করেছেন।

Advertisement

জিয়ো সিনেমার স্টুডিয়োয় হাজির ছিলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার তথা অধিনায়ক গ্রেম স্মিথ। তিনি প্রকাশ্যে গোয়েন্‌কার রাগ দেখে অবাক। বলেছেন, “মানছি যে উনি দলের মালিক। দলের প্রতি আবেগপ্রবণ হওয়ারই কথা। এই মুহূর্তে একটা ম্যাচ খেলে ওরা বিধ্বস্ত। ক্রিকেটারেরাও আবেগ নিয়ন্ত্রণ করতে পারছে না। এমন অবস্থায়, এ ধরনের কথাবার্তা রুদ্ধদ্বারে হওয়া উচিত ছিল।”

তিনি আরও বলেছেন, “এখন চারদিকে এত ক্যামেরা রয়েছে। কোনও কিছুই দেখাতে ছাড়ছে না। কেএল রাহুল এ বার সাংবাদিক বৈঠকে যাবে। আরও অনেক কাজ রয়েছে ওর। এখন তো কোনও আলোচনার দরকারই নেই।”

Advertisement

গোয়েন্‌কার আচরণে খুশি হতে পারেননি বিরাট কোহলির বেঙ্গালুরুর প্রাক্তন কোচ মাইক হেসনও। তিনি বলেছেন, “ওঁর (গোয়েন্‌কার) কি মাথা ঠিক করে কাজ করছে না? নিজের চিন্তাভাবনার কথা বলছে সেটা তো বুঝলাম। উল্টো দিকে কেএলও তো বলছে, ‘আপনি অপেক্ষা করুন। আমাদের কী করতে বলছেন সেটা মাথায় ঢুকছে না’।”

হেসন আরও বলেন, “একটা জিনিস স্পষ্ট বোঝা গিয়েছে, প্রথম বল থেকে আক্রমণ করেছে হায়দরাবাদ। আর লখনউ যে ভাবে খেলে অভ্যস্ত, তার তুলনায় অনেক রক্ষণাত্মক খেলেছে। সানরাইজার্সের খেলার সঙ্গে যদি তুলনা করেন, তা হলে লখনউয়ের সঙ্গে ওদের অনেক ফারাক রয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন