IPL 2024

‘পার্টি নয়, খেলায় মন দাও’, আইপিএলে খেলা ভারতীয় ক্রিকেটারকে ধমক পাক ক্রিকেটারের

দিল্লি ক্যাপিটালসের ব্যাটার পৃথ্বী শ’কে সতর্ক করলেন ওয়াসিম আক্রম। পার্টি না করে তাঁকে খেলায় মন দিতে বলেছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২৪ ১৮:৫৮
Share:

ওয়াসিম আক্রম। —ফাইল চিত্র।

পৃথ্বী শ’য়ের প্রতিভা রয়েছে। কিন্তু সেই মতো তিনি খেলতে পারছেন না, এমনটাই মনে করছেন ওয়াসিম আক্রম। দিল্লি ক্যাপিটালসের ব্যাটারকে সতর্ক করেছেন আক্রম। পার্টি না করে তাঁকে খেলায় মন দিতে বলেছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার।

Advertisement

একটি সাক্ষাৎকারে পৃথ্বীকে নিয়ে আক্রম বলেন, “আমি এই বছর ওকে কাছ থেকে দেখিনি। কিন্তু যে টুকু দেখেছি তাতে বলতে পারি, ওর আবার নতুন করে শুরু করা উচিত। প্রথম শ্রেণির ক্রিকেট খেলা উচিত। সেখানে বড় রান করলে ওর আত্মবিশ্বাস বাড়বে। পার্চি নয়, ক্রিকেটে মন দেওয়া উচিত।”

আক্রমের মতে, পৃথ্বীর মধ্যে এখনও অনেক ক্রিকেট বাকি রয়েছে। ঠিক মতো নিজেকে তৈরি করতে হবে তাঁকে। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক বলেন, “এখনও অনেক দিন খেলতে পারবে পৃথ্বী। তবে তার জন্য ওকে নতুন করে শুরু করতে হবে। ঘরোয়া ক্রিকেটে ভাল খেলে তবেই আবার কেউ আন্তর্জাতিক ক্রিকেটে ভাল করতে পারে। নিয়মিত খেলতে হবে। মাঠের বাইরেও নিজের যত্ন নিতে হবে। অবসরের পরে যত ইচ্ছা পার্টি করতে পারে। এখন তো ক্রিকেটটা মন দিয়ে খেলুক।”

Advertisement

চলতি আইপিএলে দিল্লির হয়ে ৮টি ম্যাচ খেলে ১৯৮ রান করেছেন পৃথ্বী। ১৬৩.৬৩ স্ট্রাইক রেটে রান করেছেন তিনি। দু’একটি ম্যাচে ভাল খেললেও ধারাবাহিকতা দেখাতে পারেননি তিনি। ফলে ওপেনার হিসাবে বাংলার অভিষেক পোড়েলকে খেলাচ্ছে দিল্লি। এই পরিস্থিতিতে আক্রমের সতর্কবার্তা এল ডান হাতি ব্যাটারের জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন