IPL 2023

সকালে ছাড়লেন দলের হোটেল, চিকিৎসার জন্য দেশে ফিরে গেলেন উইলিয়ামসন

প্রথম ম্যাচে হাঁটুতে গুরুতর চোট পেয়েছিলেন উইলিয়ামসন। স্ক্যান রিপোর্ট পাওয়ার পর বোঝা যায়, আইপিএলে তিনি আর খেলতে পারবেন না। চোট সারিয়ে মাঠে ফিরতে কয়েক সপ্তাহ সময় লাগবে তাঁর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৩ ১৫:৫৫
Share:

হাঁটুর চোটের চিকিৎসার জন্য দেশে ফিরে গেলেন উইলিয়ামসন। ছবি: আইপিএল।

দেশে ফিরে গেলেন কেন উইলিয়ামসন। ৩১ মার্চ আইপিএলের প্রথম ম্যাচ খেলতে নেমে হাঁটুতে গুরুতর চোট পেয়েছিলেন নিউ জ়িল্যান্ডের ব্যাটার। রবিবার তাঁর ফ্র্যাঞ্চাইজ়ি গুজরাত টাইটান্স সরকারি ভাবে জানান, আইপিএলে আর খেলার সম্ভাবনা নেই উইলিয়ামসনের।

Advertisement

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ম্যাচে অনেকটা লাফিয়ে একটি ছয় বাঁচানোর চেষ্টা করেছিলেন উইলিয়ামসন। মাটিতে নামার সময় তাঁর ডান পা ঠিক মতো পড়েনি। হাঁটুতে চোট পান। তাঁর মুখে ফুটে উঠেছিল যন্ত্রণার চিহ্ন। তাঁর শুশ্রূষায় ছুটে এসেছিলেন দু’দলের ফিজিয়ো। পরে দলের হয়ে ব্যাট করতেও নামতে পারেননি নিউ জ়িল্যান্ডের টেস্ট অধিনায়ক।

সোমবার সকালে দলের হোটেল থেকে বিমানবন্দরে যান উইলিয়ামসন। তাঁর বিদায়ের মুহূর্তের ভিডিয়ো ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছে গুজরাত। ভিডিয়োয় কিউয়ি ব্যাটার বলেছেন, ‘‘এত দ্রুত ফিরে যেতে ভীষণ খারাপ লাগছে। নিশ্চিত ভাবে গুজরাত শিবিরের অভাব অনুভব করব। আশা করি আমাদের আবার তাড়াতাড়ি দেখা হবে। গুজরাতের জন্য শুভেচ্ছা রইল। প্রতিযোগিতার বাকি ম্যাচগুলিতে দল নিশ্চই আরও ভাল খেলবে। আমিও এই সফরে সকলের সঙ্গে থাকতে পারতাম। কিন্তু সেটা হল না। ভালবাসা এবং সমর্থনের জন্য সমর্থকদের ধন্যবাদ জানাতে চাই। আশা করি দ্রুত সুস্থ হয়ে ফিরে আসতে পারব।’’ হার্দিক পাণ্ড্যদের দলের তরফেও উইলিয়ামসনের দ্রুত সুস্থতা কামনা করা হয়েছে।

Advertisement

আইপিএলে আর খেলার সম্ভাবনা না থাকায় দেশে ফিরে গেলেন উইলিয়ামসন। সেখানেই চোটের চিকিৎসা করাবেন তিনি। ক্রিকেট নিউ জ়িল্যান্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘‘হাঁটুতে চোট পাওয়ার পর গুজরাত টাইটান্স উইলিয়ামসনকে ছেড়ে দিয়েছে। পরবর্তী চিকিৎসার জন্য উইলিয়ামসন নিউ জ়িল্যান্ড ফিরে আসছে। বিশেষজ্ঞ চিকিৎসকরা উইলিয়ামসনের চোট পরীক্ষা করে চিকিৎসার পরিকল্পনা তৈরি করবেন।

উইলিয়ামসনের চোট কতটা গুরুতর তা জানানো হয়নি গুজরাত ফ্র্যাঞ্চাইজ়ির তরফে। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, কয়েক সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাঁকে। আইপিএলে তাঁর খেলার আর সম্ভাবনা না থাকায় পরিবর্ত খেলোয়াড়ের খোঁজ শুরু করেছে গুজরাত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন