IPL 2023

চোখ খুলতে পারছিলেন না, আমদাবাদের পিচ পকেটে নিয়ে বিশ্ব ভ্রমণ করতে চান শুভমন

শুভমন যে ভাবে খেলছিলেন, তাতে মনে হচ্ছিল কোনও কষ্ট নেই তাঁর। একের পর এক বল অনায়াসে মাঠের বাইরে পাঠাচ্ছেন। গোটা ইনিংসে ১০টি ছক্কা এবং সাতটি চার মেরেছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৬ মে ২০২৩ ২২:২৩
Share:

এ বারের আইপিএলে এখনও পর্যন্ত সব থেকে বেশি রান করে ফেলেছেন শুভমন। ছবি: আইপিএল।

গুজরাতের মাঠে ধারাবাহিক ভাবে রান করে চলেছেন শুভমন গিল। আইপিএলের প্লে-অফের গুরুত্বপূর্ণ ম্যাচেও রান পেলেন তিনি। ৪৯ বলে শতরান করলেন শুভমন। ওপেন করতে নেমে খেললেন ১৬.৫ ওভার। ইনিংস শেষে শুভমন জানালেন যে, তিনি চোখই খুলতে পারছিলেন না ব্যাট করার সময়।

Advertisement

শুভমন যে ভাবে খেলছিলেন, তাতে মনে হচ্ছিল কোনও কষ্ট নেই তাঁর। একের পর এক বল অনায়াসে মাঠের বাইরে পাঠাচ্ছেন। গোটা ইনিংসে ১০টি ছক্কা এবং সাতটি চার মেরেছেন তিনি। কিন্তু তাঁকে দেখে মনে হচ্ছিল না সেই সব শট খেলতে কোনও বাড়তি কষ্ট করতে হচ্ছে। ধারাভাষ্যকার জিজ্ঞেস করলেন আদৌ তাঁর ঘাম ঝরেছে কি না? উত্তরে শুভমন বলেন, “ঘাম ঝরেছে। সেই ঘাম চোখের উপরেও পড়ছিল। সেই কারণে চোখ বন্ধ হয়ে গিয়েছিল। দেখতে পারছিলাম না।”

এ বারের আইপিএলে এখনও পর্যন্ত সব থেকে বেশি রান করে ফেলেছেন শুভমন। কমলা টুপি তাঁর দখলে। শুভমন তা জানতেন না। টুপি মাথায় পরে বললেন, “আমি জানতাম না কমলা টুপি পাব। শৌচাগারে গিয়েছিলাম।” তাঁর শতরানের দাপটে ২৩৩ রান তুলল গুজরাত। আমদাবাদে একাধিক ম্যাচে বড় রান করা শুভমন বলেন, “যদি সম্ভব হয় আমদাবাদের পিচ আমি সব জায়গায় নিয়ে জেতে চাই।”

Advertisement

আমদাবাদে এক দিকের বাউন্ডারি ছোট। সেটাও মাথায় ছিল শুভমনের। তিনি বলেন, “আমার মাথায় ছিল যে মাঠের এক দিক ছোট। কোন দিকে খেলব সেটা তো মাথায় রাখতেই হবে। নতুন বলটা খেলতে একটু সমস্যা হচ্ছিল। তবে দু’ওভার পর থেকেই বল ভাল ভাবে ব্যাটে আসছিল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন