IPL 2023

রাহানেকে ফেরানো হলেও তাঁকে হল না, কেকেআরের বিরুদ্ধে নামার আগে মুখ খুললেন ঋদ্ধিমান

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের ১৫ জনের দলে রাহানেকে নেওয়া হয়েছে। কিন্তু ঋদ্ধিকে নেওয়া হল না। তা নিয়ে বাঙালি উইকেটরক্ষক যদিও ভাবছেন না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৩ ১৮:৪৮
Share:

ঋদ্ধিমান আশাই করছেন না দেশের হয়ে আর সুযোগ পাবেন বলে। —ফাইল চিত্র

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের ১৫ জনের দলে অজিঙ্ক রাহানেকে নেওয়া হয়েছে। কিন্তু ঋদ্ধিমান সাহাকে নেওয়া হল না। তা নিয়ে বাঙালি উইকেটরক্ষক যদিও ভাবছেন না। তিনি আশাই করছেন না দেশের হয়ে আর সুযোগ পাবেন বলে।

Advertisement

ঋদ্ধি এখন কলকাতায়। শনিবার নাইট রাইডার্সের বিরুদ্ধে খেলতে নামবে গুজরাত টাইটান্স। সেই ম্যাচের আগে ঋদ্ধি বলেন, “রাহানে ভাল খেলেছে, তাই সুযোগ পেয়েছে। আমি এখন শুধু গুজরাতের হয়ে ভাল খেলার কথাই চিন্তা করছি।” ঘরোয়া ক্রিকেটে বাংলা ছেড়ে ত্রিপুরা চলে গিয়েছেন ঋদ্ধি। সেই রাজ্যের হয়ে রঞ্জি খেলেছেন তিনি। সে ভাবে নজর কাড়তে পারেননি। ৩৮ বছরের উইকেটরক্ষককে ভারতীয় দল আর ভাবছে না। কিন্তু রাহানেকে ফিরিয়ে আনায় ঋদ্ধিকে নিয়েও আগ্রহ তৈরি হয়।

এখন প্রতিটা দল এমন উইকেটরক্ষক খোঁজে যে ব্যাট করতে পারে। কিন্তু ঋদ্ধি সেটাতে বিশ্বাস করেন না। তিনি বলেন, “আমি আগে উইকেটরক্ষক, তার পর ব্যাটার। নিজের উপর সেই বিশ্বাসটা আমার এখনও আছে। বাকিদের কথা আমি বলতে পারব না। আমার মতে উইকেটরক্ষক এমন হওয়া উচিত, যে উইকেটের পিছনে দুর্দান্ত। তার পর ব্যাটার হিসাবে কিছু করলে ভাল। দল জিতলে আমি ২৫ বা ৫০ রান করেও খুশি। ১০০ করেও যদি দল হেরে যায় সেটা আমার ভাল লাগবে না।”

Advertisement

শেষ বার দুই দল মুখোমুখি হয়েছিল আমদাবাদে। ৯ এপ্রিল সেই ম্যাচে কেকেআর জিতেছিল রিঙ্কু সিংহের জন্য। একাই শেষ পাঁচ বলে পাঁচটি ছক্কা মেরে ম্যাচ জিতিয়েছিলেন তিনি। সেই ম্যাচের প্রভাব শনিবার পড়বে না বলেই মনে করেন ঋদ্ধি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন