IPL

Chris Gayle: কেন আইপিএলে খেলছেন না, কারণ জানাতে গিয়ে বিস্ফোরক ক্রিস গেল

নিলামে নাম নথিভুক্তই করেননি গেল। বিশ্বের বিভিন্ন দেশে কুড়ি ওভারের ক্রিকেট খেলেন। তা হলে কেন নেই আইপিএলে? উত্তর নিজেই দিয়েছেন গেল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২২ ২০:২৮
Share:

ক্রিস গেল। ফাইল ছবি।

এ বারের আইপিএলে নেই ক্রিস গেল। কেন নেই? তার জবাব নিজেই দিলেন গেল। বিস্ফোরক কারণ দেখিয়েছেন তিনি। বলেছেন, আইপিএলে খেলে তিনি অসম্মানিত। কারও নাম না করলেও তাঁর অভিযোগের আঙুল পঞ্জাব কিংসের দিকে।

গেল বলেছেন, ‘‘গত দু’বছর ধরে আইপিএল যে ভাবে চলছে, তাতে মনে হয়েছে আমার সঙ্গে সঠিক ব্যবহার করা হচ্ছে না।’’ গত দু’বছরই গেল পঞ্জাবের হয়ে খেলেছেন। তার আগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং কলকাতা নাইট রাইডার্সের হয়েও খেলেছেন গেল। শেষ দুই মরসুম তাঁকে প্রথম একাদশে নিয়মিত দেখা যায়নি। গত বার আইপিএলের দ্বিতীয় পর্বে নিজেকে প্রতিযোগিতা থেকে সরিয়ে নেন। জৈব বলয় ছেড়েও চলে যান।

Advertisement

যথাযথ গুরুত্ব না পাওয়া প্রসঙ্গে গেল বলেছেন, ‘‘আমি ভাবলাম, যা হয়েছে আমার তো কিছু করার নেই। ক্রিকেট এবং আইপিএলে যথেষ্ট অবদান রাখার পরেও কেউ যদি প্রাপ্য সম্মান না দেয়, তা হলে ঠিক আছে। নিজের নাম নিলামের তালিকায় দেখার জন্য আকুল নই। সে জন্য ছেড়ে দিয়েছি। ক্রিকেটের পরেও তো জীবন থাকবে। আমি এই অবস্থার সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টা করছি।’’

এখন বিশ্বের বিভিন্ন দেশের কুড়ি ওভারের ক্রিকেটে খেলেন গেল। দেশের হয়ে শেষ বার ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছেন গেল। গত ফেব্রুয়ারিতে বাংলাদেশ প্রিমিয়ার লিগে শেষ খেলতে দেখা দিয়েছে গেলকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন