IPL 2022

CSK: কার ইচ্ছায় চেন্নাইয়ের অধিনায়ক জাডেজা, ফাঁস করলেন সিএসকে সিইও

২০১২ সাল থেকে টানা চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল খেলছেন জাডেজা। তৃতীয় ক্রিকেটার হিসেবে এই বাঁ হাতি অলরাউন্ডার নেতৃত্ব দেবেন সিএসকে-কে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২২ ১৫:৫৬
Share:

জাডেজাকে অধিনায়ক হিসেবে দেখতে চান ধোনি। —ফাইল ছবি

২০২১ আইপিএলের পরেই নাকি নেতৃত্ব ছাড়ার ইঙ্গিত দিয়েছিলেন মহেন্দ্র সিংহ ধোনি। রবীন্দ্র জাডেজাকেই কথার ছলে নাকি সে কথা বলেন ধোনি। এমনই জানালেন চেন্নাই সুপার কিংসের সিইও কাশী বিশ্বনাথন।

আইপিএলে সিএসকে এবং ধোনি সমার্থক। সেই ধোনিই কেন হঠাৎ প্রতিযোগিতা শুরুর আগে নেতৃত্ব ছাড়লেন, তা নিয়ে চলছে নানা জল্পনা। নতুন প্রজন্মকে এগিয়ে দিতে চাওয়ার ইচ্ছা, না কি নিজের ক্রিকেট জীবন নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিচ্ছেন? এমন নানা প্রশ্ন উঠছে। ক্রিকেটপ্রেমীদের কাছে ধোনির এই সিদ্ধান্ত আকস্মিক হলেও এমন কিছু হতে পারে তা আগেই টের পেয়েছিল সিএসকে কর্তৃপক্ষ।

Advertisement

দলের সিইও বিশ্বনাথন বলেছেন, ‘‘জাডেজা আমাকে আগেই বিষয়টা জানিয়ে ছিল। গত বছর আইপিএলের পর ধোনি ওকে এমন একটা ইঙ্গিত দিয়েছিল।’’ সিএসকে নেট মাধ্যমে সিইও-র একটি ভিডিয়ো পোস্ট করেছে। সেখানেই বিশ্বনাথ বলেছেন, ‘‘খবরটা প্রথম শুনে খানিকটা বিস্মিত হয়েছিলাম। সে সময় ধোনির দিক থেকে এমন একটা বার্তা প্রত্যাশা করিনি। অবশ্যই এটা আমার ব্যক্তিগত মতামত। সিএসকে-র জন্য ধোনি যা ভাবে বা করে সেটা ফ্র্যাঞ্চাইজির ভালর জন্যই। ও আমাদের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড়, একজন অধিনায়ক, একজন উইকেটরক্ষক, একজন অলরাউন্ডার। আমার বিশ্বাস ও যা করে, যা সিদ্ধান্ত নেয় সেগুলো সিএসকে-র জন্য সঠিকই হয়। আমি জানি ওর কাছে সবার আগে সিএসকে-র স্বার্থ।’’

তাঁর পর চেন্নাইকে নেতৃত্ব দেওয়ার গুরু দায়িত্ব কার কাঁধে যাবে তাও এক রকম ধোনি নিজেই ঠিক করেন। বিশ্বনাথন বলেছেন, ‘‘এক দিন বিকালে অনুশীলনের আগে জাড্ডুর স‌ঙ্গে কথা বলি। তখনই জাডেজা আমাকে জানায়, গত বছর আইপিএল শেষ হওয়ার পরেই ধোনি ওকে আরও বেশি দায়িত্ব নেওয়ার কথা বলেছিল। ওকেই (জাডেজা) যে অধিনায়ক দেখতে চায় সেই ইঙ্গিতও ধোনি দিয়ে ছিল তখনই। দলে ধোনি থাকায় জাডেজার সুবিধাই হবে। অনেক সাহায্য পাবে।’’

Advertisement

২০১২ থেকে চেন্নাইয়ের হয়ে খেলছেন জাডেজা। তৃতীয় ক্রিকেটার হিসেবে এই অলরাউন্ডার নেতৃত্ব দেবেন সিএসকে-কে। ক্রিকেট জীবনে ধোনির এমন বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত বিস্মিত করেছে ক্রিকেটপ্রেমীদের। যেমন তাঁর টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়া বা ভারতীয় দলের নেতৃত্ব ছাড়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন