Delhi Capitals

IPL 2022: আইপিএলে কোভিড আতঙ্ক বাড়ছে, দিল্লি শিবিরে এ বার আক্রান্ত এক বিদেশি ক্রিকেটার

আচমকাই আইপিএলে চিন্তা বাড়াচ্ছে দিল্লি ক্যাপিটালস। আগেই জানা গিয়েছিল ফিজিয়ো প্যাট্রিক ফারহার্ট এবং এক সাপোর্ট স্টাফ করোনায় আক্রান্ত হয়েছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২২ ১২:৩২
Share:

চিন্তা বাড়ছে পন্থদের। ছবি আইপিএল

আচমকাই আইপিএলে চিন্তা বাড়াচ্ছে কোভিড। আগেই জানা গিয়েছিল দিল্লি ক্যাপিটালসের ফিজিয়ো প্যাট্রিক ফারহার্ট এবং এক সাপোর্ট স্টাফ করোনায় আক্রান্ত হয়েছেন। এ বার জানা গিয়েছে, দলের মধ্যে আক্রান্তের সংখ্যা আরও বেড়েছে। এক বিদেশি ক্রিকেটারের নাকি র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার ফল পজিটিভ এসেছে। নিশ্চিত হওয়ার জন্য আরটি-পিসিআর পরীক্ষা করা হবে। আরও এক সাপোর্ট স্টাফ আক্রান্ত হয়েছেন বলে জানা যাচ্ছে। সব মিলিয়ে দিল্লি শিবিরে এখনও পর্যন্ত চারজনের কোভিড ধরা পড়েছে।

আগামী বুধবার পঞ্জাবের বিরুদ্ধে পুণেয় ম্যাচ রয়েছে দিল্লির। সোমবারই পুণেয় যাওয়ার কথা ছিল দলের। কিন্তু বর্তমান পরিস্থিতিতে যাত্রা বাতিল করা হয়েছে। সোমবার এবং মঙ্গলবার গোটা দলকে হোটেলের ঘরে থাকতে বলা হয়েছে। বাতিল করা হয়েছে অনুশীলনও। দু’দিনই ক্রিকেটারদের পরীক্ষা করা হবে। তার পর ম্যাচের ভবিষ্যৎ ঠিক করা হবে।

Advertisement

কোনও দল যদি কোভিডের কারণে প্রথম একাদশ নামাতে না পারে তা হলে ম্যাচটি পরে আয়োজন করা হবে। সেটাও সম্ভব না হলে কী করা হবে, সেই সিদ্ধান্ত নেবে বোর্ড। তবে এই ঘটনা নিঃসন্দেহে তাদের পক্ষে বিড়ম্বনার। কোভিডের কারণে এ বারের আইপিএলের গ্রুপ পর্বের ম্যাচ আয়োজন করা হচ্ছে শুধু মুম্বইয়ে। কিন্তু দর্শকদের প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। সম্প্রতি সেই সংখ্যা বাড়ানোও হয়েছে। পরিবর্তিত পরিস্থিতিতে কী হয়, এখন সেটাই সবার নজরে।

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় দেশ জুড়ে দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা দু’হাজার ১৮৩ জন। যা রবিবারের তুলনায় ৯০ শতাংশ বেশি। রবিবার করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১,১৫০। কোভিড বিশেষজ্ঞেরা জানিয়েছেন, ওমিক্রন ও ডেল্টা রূপে সংক্রমণ বাড়লেও মৃত্যুর হার অপেক্ষাকৃত কম। সোমবার দৈনিক সংক্রমণের হার এক লাফে বেড়ে দাঁড়িয়েছে ০.৮৩ শতাংশ। এখন সারা দেশে মোট সক্রিয় রোগীর সংখ্যা ১১,৫৪২ জন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন