Rishabh Pant

IPL 2022: ‘ছ’টা ছয় মারার ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলাম’, নো বল বিতর্কে পন্থের পাশে নেই সতীর্থ

দিল্লি বনাম রাজস্থান ম্যাচে তুমুল বিতর্ক হয়েছিল একটি নো বল ঘিরে। শেষ ওভারে ৩৬ দরকার ছিল দিল্লির। প্রথম তিন বলে ছয় মেরেছিলেন রভম্যান পাওয়েল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২২ ১৪:১৮
Share:

সতীর্থকে পাশে পেলেন না পন্থ ছবি আইপিএল

দিল্লি বনাম রাজস্থান ম্যাচে তুমুল বিতর্ক হয়েছিল একটি নো বল ঘিরে। শেষ ওভারে ৩৬ দরকার ছিল দিল্লির। প্রথম তিনটি বলে ছয় মেরেছিলেন রভম্যান পাওয়েল। কিন্তু তৃতীয় বল কোমরের উপরে হওয়ায় তা নিয়ে বিতর্ক হয়। দিল্লি চেয়েছিল সেটিকে নো বল ডাকা হোক। আম্পায়ার দেননি। সেই বিতর্কে এ বার মুখ খুললেন দিল্লির ব্যাটার পাওয়েল।

দিল্লির ব্যাটার বলেছেন, “সত্যি বলতে, সেই ওভারে ছ’টা ছয় মারার ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলাম। প্রথম দুটো মারার পর বুঝতে পেরেছিলাম যা খুশি হতে পারে। তার পরেরটাও ছয় মেরে দিয়েছিলাম। ভেবেছিলাম ওটা হয়তো নো বল ডাকা হবে। কিন্তু আম্পায়ারদের সিদ্ধান্তই চূড়ান্ত। ক্রিকেটার হিসেবে আমাদের সেটা মেনে নিয়ে এগিয়ে যাওয়া উচিত।”

Advertisement

আম্পায়াররা নো বল না দেওয়ায় পন্থ দলই তুলে নিতে চেয়েছিলেন। বাকিরা তাঁকে নিরস্ত করেন। তবে ওই ঘটনার পর পাওয়েলের মনসংযোগ নষ্ট হয়। দিল্লিও ম্যাচটি হারে। পাওয়েল বুঝিয়ে দিয়েছেন, দল তোলার ব্যাপারে পন্থের সিদ্ধান্তে সমর্থন নেই তাঁর। ওই সময়ে বিতর্কটি না হলে হয়তো ম্যাচটি তারাই জিততেন। তবে এখন সেটা নিয়ে ভাবার আর মানে নেই তাঁর কাছে।

বলেছেন, “আমাদের এই ঘটনা দ্রুত ভুলে গিয়ে এগিয়ে যেতে হবে। সামনে অনেক ম্যাচ রয়েছে। অতীতকে নিয়ে বেশি ভেবে লাভ নেই। পরের রাউন্ডে যেতে গেলে আগামী ম্যাচগুলো গুরুত্বপূর্ণ। তাই অতীতে কী হয়েছে সেটা নিয়ে ভাবলে চলবে না।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন