IPL 2022

IPL 2022: আনন্দবাজার অনলাইনের বিচারে লখনউ-রাজস্থান ম্যাচের সেরা দেবদত্ত

সাধারণত ওপেন করেন দেবদত্ত। পাওয়ার প্লে কাজে লাগিয়ে বড় শট খেলতে পারদর্শী তিনি। কিন্তু লখনউয়ের বিরুদ্ধে বাটলারের সঙ্গে যশস্বী জায়সবাল ওপেন করায় চার নম্বরে ব্যাট করতে নামেন এই বাঁ হাতি ওপেনার। কিন্তু তাতেও বড় শট খেলতে কোনও সমস্যা হয়নি তাঁর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২২ ২৩:৪৫
Share:

দুরন্ত ব্য়াট করলেন দেবদত্ত পাড়িক্কল ছবি: আইপিএল

তিনি যখন ব্যাট করতে নামেন তখন দু’উইকেট পড়ে গিয়েছে রাজস্থান রয়্যালসের। সাজঘরে ফিরে গিয়েছেন কমলা টুপির মালিক জস বাটলার ও দলের অধিনায়ক সঞ্জু স্যামসন। সেই মুহূর্তে আর একটি উইকেট পড়লে চাপে পড়ে যেত দল। কিন্তু সেটা হতে দিলেন না তিনি। বরং দ্রুত গতিতে রান তুললেন। ফলে উইকেট পড়ার পরেও রানের গতি কমেনি রাজস্থানের। আনন্দবাজার অনলাইনের বিচারে তাই লখনউ সুপার জায়ান্টস ও রাজস্থান রয়্যালসের মধ্যে ম্যাচের সেরা দেবদত্ত পাড়িক্কল।

সাধারণত ওপেন করেন দেবদত্ত। পাওয়ার প্লে কাজে লাগিয়ে বড় শট খেলতে পারদর্শী তিনি। কিন্তু লখনউয়ের বিরুদ্ধে বাটলারের সঙ্গে যশস্বী জায়সবাল ওপেন করায় চার নম্বরে ব্যাট করতে নামেন এই বাঁ হাতি ওপেনার। কিন্তু তাতেও বড় শট খেলতে কোনও সমস্যা হয়নি তাঁর। মাঝের ওভারে যশস্বীর সঙ্গে মিলে দ্রুত গতিতে রান করেন তিনি।

Advertisement

১৮ বলে ৩৯ রান করেন দেবদত্ত। মারেন পাঁচটি চার ও দু’টি ছয়। যশস্বীর সঙ্গে ১৫ বলে ২৬ রানের জুটি বাঁধেন। যশস্বী আউট হওয়ার পরে রিয়ান পরাগের সঙ্গে জুটি বাঁধেন তিনি। দেবদত্ত যখন আউট হন তখন ১৪ ওভারের মধ্যে ১২২ রান হয়ে গিয়েছে রাজস্থানের। বড় রান তোলার ভিত তিনি তৈরি করে দিয়ে যান। সেই ভিতের উপর ভর করে ১৭৮ রান করে লখনউকে ২৪ রানে হারায় রাজস্থান। তাই সঙ্গত কারণেই ম্যাচের সেরা বেছে নেওয়া হয়েছে দেবদত্তকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন