IPL 2022

IPL 2022: দুরন্ত ছন্দে ঋদ্ধি, আইপিএলে টপকে গেলেন সচিনকে

আইপিএলের শুরুতে সেরকম সুযোগ না পেলেও পরের দিকে হার্দিক পাণ্ড্যদের দলের ওপেনারের ভূমিকা পালন করছেন ঋদ্ধি। রবিবার মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে অর্ধশতরান করেছেন তিনি। তার সঙ্গেই ঋদ্ধি আইপিএলে সচিন তেন্ডুলকরের নজির ভেঙেছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২২ ২২:৫১
Share:

আইপিএলে ভাল ছন্দে রয়েছেন ঋদ্ধি ছবি: আইপিএল

ভাল ছন্দে রয়েছেন গুজরাত টাইটান্সের ওপেনার ঋদ্ধিমান সাহা। আইপিএলের শুরুতে সেরকম সুযোগ না পেলেও পরের দিকে হার্দিক পাণ্ড্যদের দলের ওপেনারের ভূমিকা পালন করছেন ঋদ্ধি। রবিবার মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে অর্ধশতরান করেছেন তিনি। তার সঙ্গেই ঋদ্ধি আইপিএলে সচিন তেন্ডুলকরকে টপকে গিয়েছেন।

আইপিএলে রানের তালিকায় সচিনকে টপকে গিয়েছেন ঋদ্ধি। চেন্নাইয়ের বিরুদ্ধে খেলতে নামার আগে ১৪০ ম্যাচে ২৩২৪ রান ছিল ঋদ্ধির। সচিন আইপিএলে ২৩৩৪ রান করেছেন। চেন্নাইয়ের বিরুদ্ধে ৫৭ বলে ৬৭ রান করে ম্যাচের সেরা হয়েছেন ঋদ্ধি। তার সঙ্গেই তিনি টপকে গিয়েছেন সচিনকে। এখন তাঁর রান ২৩৯১।

Advertisement

আইপিএলে এখনও পর্যন্ত সব থেকে বেশি রান বিরাট কোহলীর। ২২০ ম্যাচে ৬৫১৯ রান করেছেন তিনি। এই তালিকায় ৩৫ নম্বরে রয়েছেন ঋদ্ধি। ৩৭-এ রয়েছেন সচিন।

আইপিএলে শুধুমাত্র মুম্বই ইন্ডিয়ান্সের হয়েই খেলেছেন সচিন। অন্য দিকে ঋদ্ধি ২০০৮ সালে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা শুরু করেন। ২০১১ সালে তিনি যান চেন্নাই সুপার কিংসে। ২০১৪ সালে তিনি যোগ দেন পঞ্জাব কিংসে। সে বারই আইপিএলের ফাইনালে কলকাতার বিরুদ্ধে শতরান করেন তিনি। ২০১৮ সালে ঋদ্ধিকে কেনে সানরাইজার্স হায়দরাবাদ। ২০২১ সালে তাঁকে ছেড়ে দেন কেন উইলিয়ামসনরা। এ বার নিলামে প্রথমে তাঁকে কেউ কেনেনি। শেষ মুহূর্তে কেনে গুজরাত টাইটান্স।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন