Dinesh karthik

Dinesh Karthik: কার্তিকের ৩০ রানের ঝোড়ো ইনিংসে উড়ে গেল রায়নার আট বছরের পুরনো রেকর্ড

: কার্তিক ৩০ রান করলেন মাত্র ৮ বলে। দলের ইনিংসকে নিরাপদ জায়গায় পৌঁছে দিলেন। সঙ্গে আইপিএলে নতুন রেকর্ডও করলেন এই উইকেটরক্ষক-ব্যাটার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২২ ২০:৫৩
Share:

দীনেশ কার্তিক। ছবি: আইপিএল

আইপিএলে স্বপ্নের ছন্দে রয়েছেন দীনেশ কার্তিক। প্রায় সব ম্যাচেই ব্যাট হাতে ঝড় তুলছেন কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক। রবিবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধেও তার অন্যথা হল না।

হায়দরাবাদের বিরুদ্ধে পাঁচ নম্বরে ব্যাট করতে নেমেও চেনা মেজাজে আক্রমণাত্মক ব্যাটিং করলেন কার্তিক। ৩০ রান করলেন মাত্র ৮ বল খেলে। দলের ইনিংসকে নিরাপদ জায়গায় পৌঁছে দিলেনই। একই সঙ্গে আইপিএলে নতুন রেকর্ড করলেন এই উইকেটরক্ষক-ব্যাটার। ভাঙলেন সুরেশ রায়নার আট বছরের পুরনো রেকর্ড। মারলেন ১টি চার এবং ৪টি বিশাল ছয়। ইনিংসের শেষ ওভারে হায়দরাবাদের আফগানিস্তানের বোলার ফাজালাক ফারুকির বিরুদ্ধে তুললেন ২৫ রান।

Advertisement

ভারতীয় ব্যাটারদের মধ্যে আইপিএলে দ্রুততম স্ট্রাইক রেটে ৩০ বা তার বেশি রান করার রেকর্ড করলেন তিনি। ভাঙলেন রায়নার রেকর্ড। এ দিন কার্তিকের ৩০ রানের ইনিংসের স্ট্রাইক রেট ছিল ৩৭৫। আগের সেরাটি ছিল রায়নার। চেন্নাই সুপার কিংসের প্রাক্তন ব্যাটারের স্ট্রাইট রেট ছিল ৩৪৮। এই তালিকার তৃতীয় স্থানে রয়েছেন ইউসুফ পাঠান। তাঁর স্ট্রাইক রেট ৩২৭.৩। পাঠান সেই ইনিংস খেলেন ২০১৪ সালে কলকাতা নাইট রাইডার্সের হয়ে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধেই। রায়নার ইনিংসটিও ছিল ২০১৪ সালেই পঞ্জাব কিংসের বিরুদ্ধে।

দুরন্ত ছন্দে থাকা কার্তিকের মুকুটে যুক্ত হল নতুন পালক। আইপিএলে ৩০ বা তার বেশি রানের ইনিংস খেলার ক্ষেত্রে ভারতীয় ব্যাটারদের মধ্যে স্ট্রাইক রেট এখন তাঁরই সবথেকে বেশি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন