Dinesh karthik

IPL 2022: কোহলী থেকে কলকাতা, আইপিএলে ছয় দলে খেলা কার্তিক কোন মণ্ডপে বেশি খুশি

দীর্ঘ দিন আইপিএলে খেলার সুবাদে প্রতিযোগিতার ব্যাপারে অনেকটাই জানেন দীনেশ কার্তিক। তাই কোন দলের সমর্থন বেশি, সেটাও তাঁর অজানা নয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২২ ২০:৪৪
Share:

কোথায় বেশি ভালবাসা পেয়েছেন কার্তিক ফাইল ছবি

আইপিএলে লম্বা যাত্রা পেরিয়ে এসেছেন তিনি। বহু দলের হয়ে খেলেছেন। কলকাতা নাইট রাইডার্সের জার্সিতেও তাঁকে দেখা গিয়েছে। এ বার তিনি বিরাট কোহলীর দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে। দীর্ঘ দিন আইপিএলে খেলার সুবাদে প্রতিযোগিতার ব্যাপারে অনেকটাই জানেন দীনেশ কার্তিক। তাই কোন দলের সমর্থন বেশি, সেটাও তাঁর অজানা নয়। আইপিএলে বেঙ্গালুরু বিদায় নেওয়ার পরের দিনই এক সাক্ষাৎকারে সে প্রসঙ্গে মুখ খুললেন কার্তিক।

এখনও পর্যন্ত আইপিএলে দিল্লি, পঞ্জাব, মুম্বই, আরসিবি (২০২২-এর আগেও খেলেছেন), গুজরাত লায়ন্স এবং কলকাতার হয়ে খেলেছেন কার্তিক। সেটা মাথায় রেখেই তাঁর মতে, বেঙ্গালুরুর জনসমর্থনই আইপিএলে সবার সেরা। বলেছেন, “অনেক দলেই খেলেছি, কিন্তু এই দলে যে জনসমর্থন পেয়েছি, তা আগে কোনও দিন দেখিনি। মাঠে নামলেই সমর্থকরা যে ভাবে চিৎকার করতে থাকেন, সেটা আর অন্য কোনও দলের হয়ে খেলতে গেলে দেখতে পাওয়া যায় না। সমর্থকদের মন থেকে ধন্যবাদ। ওঁদের ছাড়া, আমার মতো বয়সের ক্রিকেটার এই পর্যায়ে খেলার মতো সাহস পেত না। এই বয়সে এসেও নিজেকে আরও উঁচুতে নিয়ে যাওয়ার জন্যে পরিশ্রম করতে পারতাম না।”

Advertisement

সমর্থকদের প্রতি ধন্যবাদ এখানেই শেষ হয়নি। কার্তিক আরও বলেছেন, “আইপিএলে ভাল খেলতে পারলে অনেক মানুষের মুখে হাসি ফোটাতে পারি। সেটা আমার কাছে বড় পাওনা। এই জন্যেই খেলাটা খেলি। আমি আপ্লুত এমন দল পেয়েছে, যেখানে সতীর্থ এবং সমর্থকরা আমাকে দু’হাত বাড়িয়ে কাছে টেনে নিয়েছে। অনেকে নেটমাধ্যমে এসে শুভেচ্ছা জানিয়েছে। আমার জীবনে এটা বড় প্রভাব ফেলেছে। হয়তো দলকে ফাইনালে তুলতে পারিনি। কিন্তু পরের মরসুমে ভাল খেলার ব্যাপারে আমরা প্রতিজ্ঞাবদ্ধ।”

প্রসঙ্গত, এ বার ১৬টি ম্যাচ খেলে ৩৩০ রান করেছেন কার্তিক। স্ট্রাইক রেট প্রায় দুশোর কাছাকাছি। দলকে অনেক ম্যাচে একার হাতে টেনেছেন তিনি।

Advertisement

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন