IPL 2022

IPL 2022: রোহিতদের বিরুদ্ধে হারের দায় কাদের উপর চাপালেন গুজরাতের অধিনায়ক হার্দিক

রোহিতদের বিরুদ্ধে শেষ ওভারে ৯ রান দরকার ছিল গুজরাতের। এ বারের আইপিএলে শেষ ওভারে ২২ রান পর্যন্ত তাড়া করে জিতেছে গুজরাত। ক্রিজে ছিলেন ডেভিড মিলার ও রাহুল তেওতিয়া। তখনও রশিদ খানের আসা বাকি ছিল। এই তিন জন ক্রিকেটার এ বার হার্দিকদের দলে ফিনিশারের ভূমিকা পালন করছেন। কিন্তু ৯ রান করতে পারেননি হার্দিকরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২২ ১৪:৫৩
Share:

হারের কারণ ব্যাখ্যা হার্দিকের ছবি: আইপিএল

শেষ দু’ম্যাচে হারতে হয়েছে গুজরাত টাইটান্সকে। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে শেষ ওভারে ৯ রান করতে পারেননি হার্দিক পাণ্ড্যরা। রোহিত শর্মাদের বিরুদ্ধে হারের দায় দলের ব্যাটারদের উপর চাপালেন গুজরাতের অধিনায়ক হার্দিক।
ম্যাচে হারের প্রসঙ্গে হার্দিক বলেন, ‘‘যে কোনও ম্যাচে শেষ ওভারে ৯ রান করা যায়। কিন্তু দু’টো রানআউট আমাদের হারিয়ে দিল। ব্যাটাররাই আমাদের হারের জন্য দায়ী। টি২০-তে পর পর দু’ম্যাচে হারতে হতেই পারে। আগে এই ধরনের অনেক ম্যাচ আমরা জিতেছি। কিন্তু এ বার হারতে হল।’’ রান তাড়া করতে নেমে ভাল খেলছিলেন হার্দিক। কিন্তু বোকার মতো রানআউট হন তিনি। অন্য দিকে শেষ ওভারে রানআউট হয়ে যান তেওতিয়া। হারের কারণ ব্যাখ্যা করতে গিয়ে এই দুই রানআউটের কথা তুলে এনেছেন হার্দিক।

Advertisement

ব্যাট করতে গিয়ে দলের ব্যাটাররা শিশুসুলভ ভুল করেছেন বলে জানিয়েছেন হার্দিক। সেই সব ভুলের খেসারত দিতে হয়েছে তাঁদের। হার্দিক বলেন, ‘‘আমরা শিশুসুলভ ভুল করেছি। তার ফলে ম্যাচ হেরেছি। ১৯২ ওভার পর্যন্ত আমরা জেতার পরিস্থিতিতে ছিলাম। শেষ চার বলে আমাদের হারতে হল। সামনের ম্যাচ থেকে এই ভুল করলে হবে না।’’

রোহিতদের বিরুদ্ধে শেষ ওভারে ৯ রান দরকার ছিল গুজরাতের। এ বারের আইপিএলে শেষ ওভারে ২২ রান পর্যন্ত তাড়া করে জিতেছে গুজরাত। ক্রিজে ছিলেন ডেভিড মিলার ও রাহুল তেওতিয়া। তখনও রশিদ খানের আসা বাকি ছিল। এই তিন জন ক্রিকেটার এ বার হার্দিকদের দলে ফিনিশারের ভূমিকা পালন করছেন। কিন্তু ৯ রান করতে পারেননি হার্দিকরা। ৫ রানে ম্যাচ হারতে হয় তাঁদের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন