IPL 2022

David: সকালে কী বার্তা পাঠান ডুপ্লেসি, ম্যাচের পর জানিয়ে দিলেন ডেভিড

বেঙ্গালুরু তাঁদের দিকে তাকিয়ে ছিল, জানতেন ডেভিড। ডুপ্লেসির বার্তা পেয়ে অবাকই হন। বিশেষ করে বেঙ্গালুরুর ক্রিকেটারদের মুম্বইয়ে জার্সিতে দেখে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২২ ১৫:৫২
Share:

টিম ডেভিড। ছবি: আইপিএল

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে ৫ উইকেটে হারিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন টিম ডেভিড। তাঁর ১১ বলে করা ৩৪ রানের সুবাদে প্রতিযোগিতা থেকে ছিটকে গিয়েছে দিল্লি। দলকে জেতাতে পেরে খুশি সিঙ্গাপুরের এই ব্যাটার।

Advertisement

উচ্ছ্বসিত ডেভিড বলেছেন, ‘‘জয় দিয়ে শেষ করতে পেরে দারুণ লাগছে। একটা ভাল অনুভূতি হচ্ছে। এর আগেও কয়েক বার আমরা জয়ের কাছাকাছি পৌঁছেছি। কিন্তু শেষ ম্যাচে এর থেকে ভাল আমরা আর কী চাইতে পারতাম। ঈশান মাঠ ছাড়ার সময় বলেছিল, উইকেট সমান এবং মন্থর। বল একটু থেমে আসছে। এ জন্য চাপ নেওয়ার কিছু নেই। স্বাভাবিক খেলা খেলতে পারলেই হবে। সে ভাবেই চেষ্টা করেছি। দুটো ছয় একটু ছোট হয়েছে। বাকি দু’টো ঠিক মতো মারতে পেরেছি।’’

মুম্বইয়ের জয়ের উপর নির্ভর করছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্লে-অফ ভাগ্য। সে জন্য শনিবারের ম্যাচে বিরাট কোহলী, ফ্যাফ ডুপ্লেসিরা মনেপ্রাণে মুম্বইকে সমর্থন করেন। সে কথা অজানা নয় ডেভিডেরও। তিনি নিজেও এক সময় বেঙ্গালুরুর হয়ে খেলেছেন। তাঁদের জয় চেয়ে ম্যাচের দিন সকালে ডুপ্লেসি তাঁকে বার্তা পাঠান বলেও জানিয়েছেন ডেভিড।

Advertisement

মুম্বইয়ের ব্যাটার বলেছেন, ‘‘সকালেই ডুপ্লেসির কাছ থেকে মেসেজ পাই। একটা ছবিতে গ্লেন ম্যাক্সওয়েল, বিরাটের সঙ্গে ডুপ্লেসিও ছিল। সকলের গায়েই ছিল মুম্বইয়ের জার্সি! ওই ছবিটা পরে আমি নেট মাধ্যমেও দিয়েছি।’’ তাদের জয় দেখতে বেঙ্গালুরুর ক্রিকেটাররা কতটা মরিয়া ছিলেন, তা বোঝানোর জন্যই এ কথা বলেছেন ডেভিড।

ব্যাট করতে নেমে প্রথম বলেই ডেভিড ক্যাচ দেন ঋষভ পন্থকে। মাঠের আম্পায়ার আউট না দিলেও রিভিউ নেননি দিল্লি অধিনায়ক। নিজে কেন মাঠ ছাড়লেন না? ডেভিডের উত্তর, ‘‘একটা শব্দ শুনেছিলাম। কিন্তু নিশ্চিত ছিলাম না বল আমার ব্যাট ছুঁয়ে গিয়েছে। ওরাও যখন রিভিউ চাইল না, তখন মনে হল তা হলে বল আমার ব্যাটে লাগেনি। প্যাডে লেগেছে। কিন্তু তার পর কেমন খেললাম বলুন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন