IPL

Jasprit Bumrah: কলকাতা ম্যাচের বল নিয়ে কী করলেন বুমরা

বলটি নিজের সংগ্রহে স্মৃতি হিসেবে রেখে দেওয়ার কথা জানিয়েছেন বুমরা। বলের উপর বড় হরফে লিখেছেন নিজের বোলিং পরিসংখ্যান। লিখেছেন ম্যাচের বিবরণও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২২ ২১:৫৯
Share:

যশপ্রীত বুমরা। ছবি: আইপিএল

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে কুড়ি ওভারের ক্রিকেটে জীবনের সেরা বোলিং করেছেন যশপ্রীত বুমরা। ৪ ওভার বল করে মাত্র ১০ রান খরচ করেন নেন ৫ উইকেট। একটি ওভার মেডেনও নেন তিনি।

আইপিএলের ইতিহাসে কলকাতার বিরুদ্ধেও সেরা বোলিং করেছেন এই জোরে বোলার। ক্রিকেট জীবনে প্রথম বার টি-টোয়েন্টি ক্রিকেটে ৫ উইকেট নিলেন তিনি। অথচ আইপিএলের শুরু থেকে চেনা ছন্দে ছিলেন না তিনি। কলকাতার বিরুদ্ধে এই পারফরম্যান্সে তিনি খুশি। দলকে জয় এনে দিতে না পারার আক্ষেপ থাকলেও ম্যাচ শেষে আম্পায়ারদের কাছে থেকে চেয়ে নেন ম্যাচের বলটি।

Advertisement

বলটি নিজের সংগ্রহে স্মৃতি হিসেবে রেখে দেওয়ার কথা জানিয়েছেন বুমরা। বলের উপর ম্যাচের তারিখ, দুই প্রতিপক্ষ, স্টেডিয়ামের নাম লিখেছেন। বড় হরফে লিখেছেন কলকাতা-মুম্বই ম্যাচে নিজের বোলিং পরিসংখ্যান। নেট মাধ্যমে ভক্তদের সঙ্গেও বলটির ছবি ভাগ করে নিয়েছেন বর্তমানে দেশের অন্যতম সেরা জোরে বোলার।

আইপিএলের ইতিহাসে মুম্বইয়ের হয়ে দ্বিতীয় সেরা বোলিং করেছেন বুমরা। সেরা বোলিংয়ের কৃতিত্ব রয়েছে আলজারি জোসেফের। ২০১৯ আইপিএলে মুম্বইয়ের হয়ে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ১২ রান দিয়ে ৬ উইকেট নেন তিনি। তাঁর থেকে কম রান দিয়ে আইপিএলে ৫ উইকেট নেওয়ার নজির রয়েছে শুধু অনিল কুম্বলের। তিনি ২০০৯ সালে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ৫ রানে ৫ উইকেট নেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন