KL Rahul

KL Rahul: দেশ আগে না আইপিএল, বিতর্কের উত্তর দিলেন লখনউয়ের অধিনায়ক

আইপিএল শুরু হওয়ার আগেই অভিনব দৃশ্য দেখা গিয়েছে। বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ না খেলে আইপিএল খেলতে আসছেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২২ ২০:১৩
Share:

কী বললেন রাহুল ফাইল ছবি

আইপিএল শুরু হওয়ার আগেই অভিনব দৃশ্য দেখা গিয়েছে। বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ না খেলে আইপিএল খেলতে আসছেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা। আবার অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা গুরুত্ব দিলেন দেশকে। তাই দেশ আগে না আইপিএল, সেই প্রশ্ন আবার উঠে গিয়েছে।

Advertisement

এই ব্যাপারে নিজের মতামত দিলেন লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক কেএল রাহুল। তিনি জানালেন, কোনও ক্রিকেটারই চায় না দেশের বদলে শুধু আইপিএলে খেলতে। এক ওয়েবসাইটে তিনি বলেছেন, “আইপিএল ভারতীয় ক্রিকেটের জন্য যে অবদান রেখেছে তাকে কোনও ভাবেই অস্বীকার করার উপায় নেই। দেখলেই বুঝতে পারবেন সাদা বলের ক্রিকেটে আমরা এখন কোন জায়গায় রয়েছি। তরুণ ক্রিকেটারদের জন্য আইপিএল যে মঞ্চ তৈরি করে দিয়েছে তাকে কৃতিত্ব দিতেই হবে। তরুণ ক্রিকেটাররা উঠে এসেছে, পরিণত হয়েছে এবং নিজেদের দক্ষতা প্রমাণ করেছে।”

এর পরেই তিনি বলেছেন, “আমার মনে হয় না দেশের বদলে কোনও ক্রিকেটার একটা লিগকে গুরুত্ব দেবে। দেশ আমাদের কাছে সবার আগে। বাইরের লোকেরা অনেক কিছুই ভাবতে পারে। কিন্তু আমাদের ভাবনা বদল হবে না।”

Advertisement

একই সঙ্গে রাহুল জানিয়েছেন, ক্রিকেট খেলা তাঁর কাছে আসল লক্ষ্য। দেশ হোক বা লিগ, নিজের সেরাটা সব জায়গাতেই দেবেন। বলেছেন, “ক্রিকেট আমাদের সব কিছু। এই খেলাটাই আমরা ভালবাসি। যেখানেই সুযোগ পাই না কেন, আমরা নিজের সেরাটা দেব। কারণ এই খেলাটার বাইরে আমরা কিছুই ভাবতে পারি না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন