shikhar dhawan

Shikhar Dhawan: আনন্দবাজার অনলাইনের বিচারে গুজরাত-পঞ্জাব ম্যাচের সেরা শিখর ধবন

প্রতিযোগিতার নকআউট পর্বে যাওয়ার পথ সুগম করতে গুজরাতের বিরুদ্ধে জয় অত্যন্ত প্রয়োজনীয় ছিল পঞ্জাবের। সহজ সুযোগ হাত ছাড়া করতে চাননি ধবন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২২ ২৩:২৬
Share:

শিখর ধবন। ছবি: আইপিএল

আনন্দবাজার অনলাইনের বিচারে গুজরাত টাইটান্স-পঞ্জাব কিংস ম্যাচের সেরা ক্রিকেটার হলেন শিখর ধবন। ওপেন করতে নেমে দলকে জিতিয়ে মাঠ ছাড়লেন পঞ্জাবের অভিজ্ঞ ব্যাটার।

বিধ্বংসী নয়। কিন্তু দলের চাহিদা মতো ঠান্ডা মাথায় ব্যাট করলেন ধবন। সাধারণত মেরে খেলতেই পছন্দ করেন তিনি। অথচ গুজরাতের বিরুদ্ধে নিয়ন্ত্রিত ব্যাটিং করলেন। জয়ের জন্য ১৪৪ রান দরকার ছিল পঞ্জাবের। টি টোয়েন্টি ক্রিকেটে যা মোটেও বড় লক্ষ্য নয়। তাও কিছুটা সাবধানী দেখাল ধবনকে. সম্ভবত অভিজ্ঞতাই তাঁকে সংযমী করেছে এ দিন।

Advertisement

নকআউটে যাওয়ার পথ সুগম করতে গুজরাতের বিরুদ্ধে জয়টা অত্যন্ত প্রয়োজনীয় ছিল পঞ্জাবের। সহজ সুযোগ হাত ছাড়া করতে দিতে চাননি ধবন। সঙ্গী ওপেনার জনি বেয়ারস্টো দ্রুত আউট হয়ে গেলে, উইকেটের এক দিক ধরে রেখে দলের জয় নিশ্চিত করলেন ধবন। ৫৩ বলে ৬২ রানের অপরাজিত ইনিংসটি সাজালেন ৮টি চার এবং ১টি ছয় দিয়ে।

গুজরাতের বিরুদ্ধে দায়িত্বশীল এবং বিচক্ষণ ইনিংস খেলে আনন্দবাজার অনলাইনের বিচারে গুজরাত-পঞ্জাব ম্যাচের সেরা ক্রিকেটার হলেন ধবন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন