Umran Malik

IPL 2022: আম্পায়ার, ম্যাচ রেফারিদের বিচারে হায়দরাবাদ-গুজরাত ম্যাচের সেরা উমরান মালিক

উমরান কড়া নাড়ছেন ভারতীয় দলের দরজায়। প্রতিটা ম্যাচে আরও ভয়ঙ্কর হয়ে উঠছেন তিনি। ডেল স্টেনের প্রশিক্ষণে আরও পরিণত হয়ে উঠছেন উমরান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২২ ০০:১৭
Share:

ছবি: আইপিএল

সানরাইজার্স হায়দরাবাদ হেরে গিয়েছে, কিন্তু জিতে গিয়েছেন উমরান মালিক। তাঁর দল ৫ উইকেটে হারলেও ম্যাচের সেরা হলেন তিনিই। কাশ্মীরের এই পেসারকেই বুধবারের ম্যাচের সেরা বেছে নিল আইপিএল।

৪ ওভার বল করে ২৫ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন উমরান। কিন্তু পাঁচ উইকেট নেওয়া নয়, তিনি বুধবারের ম্যাচে ব্যাটারদের কাছে ত্রাস হয়ে উঠেছিলেন তাঁর গতিতে। ম্যাচ শেষে যদিও তাঁকে যখন প্রশ্ন করা হল ১৫৫ কিলোমিটার প্রতি ঘণ্টায় বল করতে চান কি না, তখন উত্তরে উমরান বলেন, ‘‘আমার লক্ষ্য ঠিক লেংথে বল করা, উইকেটে বল করা। এ বার যদি বলের গতি ১৫৫ কিলোমিটার প্রতি ঘণ্টা হয় তা হলে হবে।’’

Advertisement

কত সহজেই এই গতিতে বল করেন উমরান। ম্যাচ শেষে স্বয়ং সুনীল গাওস্কর দাবি জানালেন তাঁকে ভারতীয় দলে নেওয়া হোক। তিনি বলেন, ‘‘ভারতীয় দলে হয়তো প্রথম একাদশে সুযোগ পাবে না উমরান। সেখানে শামি, বুমরা, সিরাজ, উমেশরা আছে। কিন্তু ভারতীয় দলের সাজঘরে থাকার অভিজ্ঞতাটা হোক উমরানের। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের দলে রাখা হোক ওকে।’’ ভারতীয় পেসারের উচ্ছ্বসিত প্রশংসা করলেন কেভিন পিটারসেনও।

উমরান কড়া নাড়ছেন ভারতীয় দলের দরজায়। প্রতিটা ম্যাচে আরও ভয়ঙ্কর হয়ে উঠছেন তিনি। ডেল স্টেনের প্রশিক্ষণে আরও পরিণত হয়ে উঠছেন উমরান। আগামী দিনে বিশ্বের সেরা পেসারদের মধ্যে তাঁকে দেখতে পাওয়া যাবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন