IPL 2022

IPL 2022: কোহলীদের বিরুদ্ধে কোহলীরই নজির ছুঁতে পারেন ধোনি!

বুধবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে খেলতে নামছে মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংস। নেতৃত্বে ফিরে পর পর দু’ম্যাচে জয়ের লক্ষ্যে নামবেন মাহি। সেই সঙ্গে এই ম্যাচে বিরাট কোহলীর নজির ছুঁয়ে ফেলতে পারেন ধোনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২২ ১৫:২৯
Share:

কোহলীর নজির ছোঁয়ার মুখে ধোনি ফাইল চিত্র

আইপিএলে বুধবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে খেলতে নামছে মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংস। নেতৃত্বে ফিরে পর পর দু’ম্যাচে জয়ের লক্ষ্যে নামবেন মাহি। সেই সঙ্গে এই ম্যাচে বিরাট কোহলীর নজির ছুঁয়ে ফেলতে পারেন ধোনি। কোহলীর পরে দ্বিতীয় অধিনায়ক (দেশ ও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট মিলিয়ে) হিসাবে টি২০ ক্রিকেটে ছ’হাজার রানের নজির হতে পারে তাঁর।
এখনও পর্যন্ত টি২০-তে ১৮৫ ইনিংসে ৫৯৯৪ রান করেছেন ধোনি। গড় ৩৮.৬৭। ২৩টি অর্ধশতরান করেছেন তিনি। অর্থাৎ বেঙ্গালুরুর বিরুদ্ধে আর মাত্র ৬ রান করলেই টি২০-তে ৬০০০ রান হবে ধোনির।

Advertisement

টি২০-তে অধিনায়ক হিসাবে এখনও পর্যন্ত ৬০০০-এর বেশি রান একমাত্র কোহলীর রয়েছে। ১৮৫ ইনিংসে ৪৩.২৯ গড়ে ৬৪৫১ রান করেছেন তিনি। রয়েছে ৫টি শতরান ও ৪৮টি অর্ধশতরান। ধোনি ৬০০০ রান করলে কোহলীর পরে দ্বিতীয় অধিনায়ক হিসাবে এই কীর্তি হবে তাঁর।

ভারতীয়দের মধ্যে এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন রোহিত শর্মা। ৩১.০৫ গড়ে টি২০-তে ৪৭২১ রান করেছেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন