MS Dhoni

MS Dhoni: ম্যাচ শেষে ধোনিকে ধাওয়া করল গোটা মুম্বই দল!

মহেন্দ্র সিংহ ধোনি বোধহয় সবকিছুতেই ব্যতিক্রম। নেতৃত্ব, উইকেট রক্ষা, ব্যাটিংয়ের মতো জনপ্রিয়তাতেও। সবক্ষেত্রেই ব্যাকরণের বাইরে ধোনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২২ ১৪:০১
Share:

মহেন্দ্র সিংহ ধোনি। ছবি: আইপিএল

দেশের জনপ্রিয় ক্রীড়াবিদদের মধ্যে অন্যতম মহেন্দ্র সিংহ ধোনি। এখন নিয়মিত ক্রিকেট না খেললেও তাঁর জনপ্রিয়তায় ভাটা পড়েনি এতটুকু। সাধারণ ক্রিকেট প্রেমীদের মধ্যে তো বটেই, ক্রিকেট মহলেও তাঁর জনপ্রিয়তা ঈর্ষণীয়।

বৃহস্পতিবার আইপিএলে চেন্নাই সুপার কিংসের সঙ্গে খেলা ছিল মুম্বই ইন্ডিয়ান্সের। সেই ম্যাচে লজ্জাজনক পরাজয় হয়েছে ধোনির নেতৃত্বাধীন চেন্নাইয়ের। কিন্তু তাতে কী। ম্যাচ শেষে মুম্বইয়ের একঝাঁক ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফ ছুটলেন ধোনির কাছে। হারের জন্য সমবেদনা জানাতে নয়। বরং ধোনির স্বাক্ষর নেওয়ার জন্য। সকলে ঘিরে ধরলেন চেন্নাই অধিনায়ককে।

Advertisement

কাউকেই নিরাশ করেননি মাহি। প্রতিপক্ষের ক্রিকেটার, সাপোর্ট স্টাফদের অনুরোধ রাখলেন হাসি মুখেই। চেন্নাইয়ের জার্সি, টুপিতে সই করে দিলেন সকলের জন্য। ধোনির সই পেয়ে খুশি মুম্বই দলের সদস্যরাও। প্রতিপক্ষ দলের অধিনায়কের ব্যবহারে তাঁরা মুগ্ধ। মুম্বইয়ের সাপোর্ট স্টাফদের ধোনির অটোগ্রাফ দেওয়ার ছবি ভাইরাল হয়েছে নেট মাধ্যমে।

পেশাদার খেলায় বিপক্ষের অধিনায়কের কাছে এ ভাবে ছুটে যাওয়ার ঘটনা খুব বেশি ঘটে না। বিশেষ করে গুরুত্বপর্ণ ম্যাচে বদলার জয়ের পর তো নয়ই। জুনিয়র ক্রিকেটারদের সই নিতে যাওয়া তবু মানা যায়। তাই বলে বিপক্ষ দলের কোচিং স্টাফরাও! ধোনি বোধ হয় সব ব্যাকরণের বাইরে। তাঁর উইকেট রক্ষা বা ব্যাটিংয়ের মতোই জনপ্রিয়তাতেও ব্যতিক্রম ভারতের প্রাক্তন অধিনায়ক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন