IPL 2022

IPL 2022: ট্রফিজয়ের জন্য বাড়তি চাপ নেই, খোলা মনেই আইপিএলে খেলতে চায় সঞ্জুর রাজস্থান

আইপিএল শুরু হওয়ার প্রথম বছরে খেতাব জিতেছিল রাজস্থান রয়্যালস। তার পর থেকে ১৩ বছর ট্রফি খরা চলছে তাদের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২২ ১১:০৯
Share:

চাপ ছাড়াই খেলতে চায় রাজস্থান ছবি আইপিএল

আইপিএল শুরু হওয়ার প্রথম বছরে খেতাব জিতেছিল রাজস্থান রয়্যালস। তার পর থেকে ১৩ বছর ট্রফি খরা চলছে তাদের। ২০১৮-র পর থেকে প্লে-অফেও যেতে পারেনি তারা। তবে এ বার প্রথম ম্যাচেই সানরাইজার্স হায়দরাবাদকে ৬১ রানে হারিয়ে দিয়েছে তারা। ম্যাচের পর সঞ্জু স্যামসন জানিয়েছেন, ট্রফিজয়ের ব্যাপারে আজ পর্যন্ত দলের তরফে কোনও চাপ দেওয়া হয়নি তাঁদের।

Advertisement

সঞ্জুর কথায়, “প্রত্যেক মরসুমেই একটা নতুন স্বপ্ন নিয়ে খেলতে আসি আমরা। এটা এমন একটা দল যারা ক্রিকেটারদের খুব যত্ন নেয়। খুব বেশি চাপ কখনওই দেয় না। সব কিছু যতটা সম্ভব সহজ রাখার চেষ্টা করি আমরা। গোটা প্রতিযোগিতা জুড়েই খেলোয়াড়দের উপর ভরসা রাখা হয়।”

চলতি মরসুমে তাদের লক্ষ্যও বলে দিয়েছেন সঞ্জু। তাঁর কথায়, “আমরা একটা ম্যাচ ধরে ধরে এগোতে চাই। সবাই জানে এটা খুব কঠিন একটা প্রতিযোগিতা। তাই যতটা সহজ রাখব সব কিছু তত বেশি ভাল খেলতে পারব।”

Advertisement

নিলামের আগে নিজের তথ্য তিনি জানিয়েছিলেন দলকে। সেই সম্পর্কে স্যামসন বলেছেন, “আমি নিজের তথ্য দিয়েছি। তবে সাঙ্গার (কুমার সঙ্গকারা) নেতা থাকতে আর কিছু দরকার হয় না। অনেকে মাথা খাটিয়েছে বলেই এই দল তৈরি করতে পেরেছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন