IPL 2022

IPL 2022: আইপিএলের সব থেকে বড় ছয় কী ভাবে মারলে? লিভিংস্টোনের ব্যাট পরীক্ষা রশিদের

গুজরাতের বিরুদ্ধে ১৬তম ওভারে শামিকে পর পর তিন বলে তিনটি ছক্কা মারেন লিভিংস্টোন। সব মিলিয়ে সেই ওভারে ২৮ রান করেন তিনি। তার সঙ্গেই ম্যাচ জিতে যায় পঞ্জাব। ১০ বলে ৩০ রান করে অপরাজিত থাকেন ইংল্যান্ডের ব্যাটার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২২ ১৭:৩১
Share:

লিভিংস্টোনের ব্যাট দেখছেন রশিদ ছবি: আইপিএল

এ বারের আইপিএলের সব থেকে বড় ছক্কা মেরেছেন পঞ্জাব কিংসের লিয়াম লিভিংস্টোন। গুজরাত টাইটান্সের বিরুদ্ধে মহম্মদ শামির বলে ১১৭ মিটার লম্বা ছক্কা মেরেছেন তিনি। তার পরেই দেখা গিয়েছে প্রতিপক্ষ দলের ক্রিকেটার রশিদ খান তাঁর ব্যাট পরীক্ষা করে দেখছেন। কী ভাবে এই ব্যাট থেকে এত লম্বা ছক্কা এল সেটাই হয়তো দেখছিলেন তিনি।
শামিকে ছক্কা মারার পরেই দেখা যায় লিভিংস্টোনের দিকে এগিয়ে যাচ্ছেন রশিদ। তাঁকে গিয়ে লিভিংস্টোনের ব্যাট পরীক্ষা করতে দেখা যায়। ইংল্যান্ডের ক্রিকেটারকে কিছু বলেনও তিনি। পাল্টা লিভিংস্টোনকেও কিছু বলতে দেখা যায়। রশিদ নিজেও ছক্কা মারার জন্য পরিচিত। কিন্তু কী ভাবে এত বড় ছয় মারা যায় সেটা ভেবে হয়তো অবাক হয়েছিলেন তিনি।

Advertisement

গুজরাতের বিরুদ্ধে ১৬তম ওভারে শামিকে পর পর তিন বলে তিনটি ছক্কা মারেন লিভিংস্টোন। সব মিলিয়ে সেই ওভারে ২৮ রান করেন তিনি। তার সঙ্গেই ম্যাচ জিতে যায় পঞ্জাব। ১০ বলে ৩০ রান করে অপরাজিত থাকেন ইংল্যান্ডের ব্যাটার। খেলা শেষে পঞ্জাবের কোচ অনিল কুম্বলে স্বীকার করে নেন, তিনি ক্রিস গেলকেও বিশাল ছক্কা মারতে দেখেছেন। কিন্তু এত বড় ছক্কা মারতে দেখেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন