Rashid Khan

Rashid Khan: লখনউয়ের বিরুদ্ধে আইপিএলে নতুন কোন কীর্তি গড়লেন রশিদ

লখনউ-গুজরাত ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার না পেলেও দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন। পর পর উইকেট তুলে দলের জয় নিশ্চিত করেন রশিদ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২২ ১৫:২৮
Share:

রশিদ খান। ছবি: আইপিএল

আইপিএলে নতুন কীর্তি গড়লেন গুজরাত টাইটান্সের স্পিনার রশিদ খান। মঙ্গলবার লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ২৪ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন আফগানিস্তানের এই ক্রিকেটার। এখনও পর্যন্ত আইপিএলে এটাই তাঁর সেরা বোলিং পারফরম্যান্স।

কয়েক বছর ধরে আইপিএল খেললেও আগে কখনও ৪ উইকেট পাননি রশিদ। এত দিন পর্যন্ত আইপিএলে তাঁর সেরা বোলিং পারফরম্যান্স ছিল ৭ রানে ৩ উইকেট। ২০২০ সালে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে সেই পারফরম্যান্স করেন রশিদ। আইপিএলের ম্যাচে ৩ উইকেট তিনি একাধিক বার পেলেও আগে কখনও ৪ উইকেট পাননি। সে কারণেই লখনউয়ের বিরুদ্ধে এই ম্যাচ তাঁর কাছে বিশেষ। কারণ কুড়ি ওভারের ক্রিকেটে ৪ উইকেট প্রাপ্তি বোলারদের ক্ষেত্রে বিশেষ কতিত্ব হিসেবে গণ্য হয়।

Advertisement

লখনউ-গুজরাত ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার না পেলেও দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন তিনি। পর পর লখনউয়ের একাধিক উইকেট তুলে দলের জয় নিশ্চিত করেন রশিদ। প্রতিপক্ষের মিডল অর্ডারের ব্যাটাররা মূলত তাঁরই শিকার।

ক্রুণাল পাণ্ড্য, জেসন হোল্ডার, দীপক হুডা এবং আবেশ খানের উইকেট তুলে নেন তিনি। ক্রুণাল, হোল্ডারের মতো আক্রমণাত্মক ব্যাটারকে সাজঘরে ফিরিয়ে খুশি রশিদ। বিশেষ করে হোল্ডারকে আউট করতে পেরে বেশি খুশি হয়েছেন আফগান ক্রিকেটার। যা তিনি ম্যাচের পরেই জানান।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন