IPL 2022

IPL 2022: দেখে মনে হচ্ছিল জল থেকে বার করে আনা মাছ, কাকে নিয়ে এমন মন্তব্য শাস্ত্রীর

প্রথম বার অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়েছিল রবীন্দ্র জাডেজাকে। কিন্তু মাত্র আট ম্যাচে নেতৃত্ব দেওয়ার পরেই চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব তিনি ফের তুলে দিয়েছেন মহেন্দ্র সিংহ ধোনির হাতে। জাডেজার অধিনায়কত্বে মোটেই খুশি হতে পারেননি রবি শাস্ত্রী।

 

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২২ ১৭:২৯
Share:

শাস্ত্রীর নিশানায় কে ফাইল চিত্র

আইপিএলে প্রথম বার অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়েছিল রবীন্দ্র জাডেজাকে। কিন্তু মাত্র আট ম্যাচে নেতৃত্ব দেওয়ার পরেই চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব তিনি ফের তুলে দিয়েছেন মহেন্দ্র সিংহ ধোনির হাতে। জাডেজার অধিনায়কত্বে মোটেই খুশি হতে পারেননি রবি শাস্ত্রী। জাডেজাকে দেখে জল থেকে বার করে আনা মাছ বলে মনে হচ্ছিল বলে জানিয়েছেন তিনি।

জাডেজার অধিনায়কত্বের প্রসঙ্গে শাস্ত্রী বলেন, ‘‘জাডেজার মধ্যে নেতৃত্ব দেওয়ার সহজাত ক্ষমতা নেই। কোনও পর্যায়ে ও কখনও অধিনায়ক হয়নি। তাই ওকে নেতৃত্ব দিয়ে ওর উপর চাপ বাড়িয়ে দিয়েছিল সিএসকে। লোকে জাডেজার ভুল দেখছে। কিন্তু সেটা ঠিক নয়। ও কোনও দিন অধিনায়কত্ব করেনি। তাই ওকে দেখে মনে হচ্ছিল জল থেকে মাছকে বার করে আনা হয়েছে। কী করবে বুঝতে পারছিল না। তার থেকে এক জন ক্রিকেটার হিসাবে জাডেজা অনেক বেশি কার্যকর। কারণ ও বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার।’’

Advertisement

জাডেজার ফিল্ডিং তাঁর অধিনায়কত্বে সমস্যা করছিল বলেও জানিয়েছেন শাস্ত্রী। তিনি বলেন, ‘‘জাডেজা বিশ্বের অন্যতম সেরা ফিল্ডার। তাই ওকে বাউন্ডারিতে ফিল্ডিং করতে হচ্ছিল। সেখান থেকে অধিনায়কত্ব করা খুব কঠিন। কারণ সেখান থেকে গোটা মাঠ ভাল ভাবে দেখা যায় না। এক জন অধিনায়ককে সাধারণত ৩০ গজের মধ্যে থাকতে হয়। সেটা ও থাকতে পারছিল না। তাই ওর সমস্যা হচ্ছিল।’’ তবে আট ম্যাচের পরেই যে জাডেজাকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে তাতে খুশি ভারতের প্রাক্তন কোচ। এতে চেন্নাইয়ের বেশি লাভ হবে বলে মনে করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন