IPL 2022

IPL 2022: বড় ধাক্কা ধোনির চেন্নাইয়ে, পাঁজরের চোটে আইপিএল থেকে ছিটকে গেলেন জাডেজা

কিছু দিন আগেই দলের অধিনায়কত্ব ছেড়েছিলেন জাডেজা। জানিয়েছিলেন নিজের খেলায় নজর দিতে চান। কিন্তু তার পরেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে পাঁজরে চোট লাগে তাঁর। ফলে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে দলে ছিলেন না জাডেজা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২২ ২১:১৯
Share:

আইপিএল থেকে ছিটকে গেলেন জাডেজা ফাইল চিত্র

বড় ধাক্কা চেন্নাই সুপার কিংস শিবিরে। চোটের কারণে আইপিএল থেকে ছিটকে গেলেন দলের অলরাউন্ডার রবীন্দ্র জাডেজা। কিছু দিন আগেই দলের অধিনায়কত্ব ছেড়েছিলেন তিনি। জানিয়েছিলেন নিজের খেলায় নজর দিতে চান। কিন্তু তার পরেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে পাঁজরে চোট লাগে তাঁর। ফলে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে দলে ছিলেন না জাডেজা।

জাডেজাকে যে আইপিএলের বাকি ম্যাচগুলিতে পাওয়া যাবে না সে কথা জানিয়েছেন সিএসকে-র সিইও কাশী বিশ্বনাথন। তিনি বলেন, ‘‘জাডেজার পাঁজরে বড় চোট লেগেছে। ফলে চিকিৎসকরা ওকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছে। এর পরে খেললে চোট আরও বাড়তে পারে। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি এ বারের আইপিএলের বাকি ম্যাচে জাডেজা আর খেলবে না।’’

Advertisement

আইপিএল শুরু হওয়ার দু’দিন আগে চেন্নাইয়ের অধিনায়কত্ব ছাড়েন মহেন্দ্র সিংহ ধোনি। নতুন অধিনায়ক করা হয় জাডেজাকে। কিন্তু তাঁর নেতৃত্বে আট ম্যাচে ভাল খেলতে পারেনি দল। মাত্র একটি ম্যাচ জেতেন ধোনিরা। ফলে আট ম্যাচ পরে নেতৃত্ব ছেড়ে দেন জাডেজা। ফের অধিনায়ক হন ধোনি। তিনি জানান, নেতৃত্বের চাপে খেলা খারাপ হচ্ছিল জাডেজার। তাঁকে ক্রিকেটার হিসাবে দলের বেশি প্রযোজন। সেই জন্য দলের স্বার্থে ফের অধিনায়কত্বের দায়িত্ব নিতে তিনি রাজি হয়েছেন বলে জানান ধোনি।

এ বারের আইপিএলে ব্যাট ও বল হাতে ব্যর্থ জাডেজা। ১০ ম্যাচে মাত্র ১১৬ রান করেছেন তিনি। গড় ১৯.৩৩। বল হাতে ১০ ম্যাচে নিয়েছেন মাত্র পাঁচ উইকেট। ওভার পিছু রান দিয়েছেন ৭.৫১। অক্টোবর মাসে অস্ট্রেলিয়ায় টি২০ বিশ্বকাপ। সেখানে ছন্দে থাকা জাডেজাকে চাইবে ভারত। এখন দেখার চোট সারিয়ে ফের কবে মাঠে ফেরেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন