IPL 2022

IPL 2022: মাঠে কোহলীর পরামর্শ মানেন না ডুপ্লেসি! জানালেন বিরাট নিজেই

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের নতুন অধিনায়ক করা হয়েছে ফ্যাফ ডুপ্লেসিকে। তাঁর নেতৃত্বে লিগ তালিকায় ভাল জায়গায় রয়েছে বেঙ্গালুরু। প্লে-অফে ওঠার বিষয়ে অনেকটাই এগিয়ে তারা। ব্যাট হাতেও ভাল খেলছেন ডুপ্লেসি। অধিনায়ক হিসাবে নাকি নিজের পরিকল্পনা অনুযায়ী খেলেন ডুপ্লেসি। অনেক ক্ষেত্রে প্রাক্তন অধিনায়ক কোহলীর পরামর্শও নাকি মানেন না তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২২ ১৯:১৫
Share:

কোহলীর জায়গায় আরসিবির নতুন অধিনায়ক হয়েছেন ডুপ্লেসি ফাইল চিত্র

বিরাট কোহলী অধিনায়কত্ব ছাড়ার পরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের নতুন অধিনায়ক করা হয়েছে ফ্যাফ ডুপ্লেসিকে। তাঁর নেতৃত্বে লিগ তালিকায় ভাল জায়গায় রয়েছে বেঙ্গালুরু। প্লে-অফে ওঠার বিষয়ে অনেকটাই এগিয়ে তারা। ব্যাট হাতেও ভাল খেলছেন ডুপ্লেসি। অধিনায়ক হিসাবে নাকি নিজের পরিকল্পনা অনুযায়ী খেলেন ডুপ্লেসি। অনেক ক্ষেত্রে প্রাক্তন অধিনায়ক কোহলীর পরামর্শও নাকি মানেন না তিনি। এমন কথা জানালেন কোহলী নিজেই।

বেঙ্গালুরুর তরফে প্রকাশিত একটি ভিডিয়ো বার্তায় কোহলী বলেন, ‘‘দক্ষিণ আফ্রিকার অধিনায়ক থাকার সময় থেকেই ডুপ্লেসির সঙ্গে আমার সম্পর্ক বেশ ভাল। ও মাঠের মধ্যে সব কিছু খুব ভাল ভাবে নিয়ন্ত্রণ করে। অনেক সময় আমার পরামর্শ মানে না ডুপ্লেসি। তবে সেটা মুখের উপরেই বলে দেয়। কারণ ওর পরিকল্পনা খুব পরিষ্কার থাকে। সেই পরিকল্পনা অনুযায়ী খেলে ডুপ্লেসি।’’

Advertisement

এ বারের আইপিএলে খুব ভাল ছন্দে রয়েছেন ডুপ্লেসি। ১২ ম্যাচে ৩৮৯ রান করেছেন তিনি। গড় ৩৫.৩৬। তিনটি অর্ধশতরান করেছেন তিনি। অন্য দিকে কোহলীর এই মরসুম খুব ভাল কাটেনি। ১১২ ম্যাচে ১৯.৬৩ গড়ে ২১৬ রান করেছেন তিনি। মাত্র একটি অর্ধশতরান করেছেন। তবে তিনটি ম্যাচে প্রথম বলেই শূন্য রানের মাথায় আউট হয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন