IPL 2022

IPL 2022: আইপিএলে সচিনের নজির ছুঁলেন রুতুরাজ, এক রানের জন্য শতরান ফস্কালেও নেই আক্ষেপ

হায়দরাবাদের বিরুদ্ধে ৯৯ রান করার সঙ্গে সঙ্গে আইপিএলে ৩১ ম্যাচে ১০০০ রান করেছেন রুতুরাজ। এত দিন এই রেকর্ড ছিল সচিনের দখলে। ৩১ ম্যাচে ১০০০ রান করেছিলেন তিনি। তার পরে রয়েছেন সুরেশ রায়না। ৩৪ ম্যাচে ১০০০ রান করেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২২ ১২:০৮
Share:

ভাল খেলেন রুতুরাজ ছবি: আইপিএল

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে এক রানের জন্য শতরান হাতছাড়া করেছেন চেন্নাই সুপার কিংসের ব্যাটার রুতুরাজ গায়কোয়াড়। তার পরেও অবশ্য আইপিএলে নজির গড়েছেন তিনি। দ্রুততম ১০০০ রান করা ক্রিকেটারদের তালিকায় শীর্ষে থাকা সচিন তেন্ডুলকরের নজির ছুঁয়েছেন তিনি।
হায়দরাবাদের বিরুদ্ধে ৯৯ রান করার সঙ্গে সঙ্গে আইপিএলে ৩১ ম্যাচে ১০০০ রান করেছেন রুতুরাজ। এত দিন এই রেকর্ড ছিল সচিনের দখলে। ৩১ ম্যাচে ১০০০ রান করেছিলেন তিনি। তার পরে রয়েছেন সুরেশ রায়না। ৩৪ ম্যাচে ১০০০ রান করেন তিনি।

Advertisement

চেন্নাইয়ের হয়ে খেললেও রুতুরাজ মুম্বইয়ের ছেলে। সেই অর্থে হায়দরাবাদের বিরুদ্ধে ঘরের মাঠেই খেলেছেন তিনি। গ্যালারিতে ছিল তাঁর পরিবার। ঘরের মাঠে এ ভাবে খেলতে পারায় খুশি গায়কোয়াড়। তিনি বলেন, ‘‘পরিবারের সামনে ভাল খেলতে পেরে খুব খুশি। শতরান হাতছাড়া করায় খারাপ লাগছে। তবে দলের জয়ের কাজে লাগতে পারায় খুশি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন