IPL 2023

আইপিএলে বিশ্রাম বিতর্ক! রোহিত শর্মা সব ম্যাচ খেলবেন কি না, জোর জল্পনা

রোহিতকে বিশ্রাম দিতে চান না মুম্বই ইন্ডিয়ান্স দলে তাঁর কোচ মার্ক বাউচার। বুধবার এক সাংবাদিক বৈঠকে সে কথা স্পষ্টও করে দিয়েছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৩ ১৮:৩৯
Share:

গত বার আইপিএলটা খারাপ গিয়েছে রোহিতের। ১৪ ম্যাচে মাত্র ২৬৮ রান করেছিলেন তিনি। — ফাইল চিত্র

আইপিএলে জাতীয় দলের সতীর্থদের প্রয়োজনমতো বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছিলেন রোহিত শর্মা। নিজেও চেয়েছেন বিশ্রাম নিতে। তবে রোহিতকে বিশ্রাম দিতে চান না মুম্বই ইন্ডিয়ান্স দলে তাঁর কোচ মার্ক বাউচার। বুধবার এক সাংবাদিক বৈঠকে সে কথা স্পষ্টও করে দিয়েছেন তিনি। ফলে আইপিএলে ভারতীয় ক্রিকেটাররা কতটা বিশ্রাম পাবেন, তা নিয়ে প্রশ্ন থেকেই গেল। কারণ, বাউচারের মতো বাকি কোচেরাও একই দাবি তুলতে পারেন।

Advertisement

২ এপ্রিল আরসিবির বিরুদ্ধে প্রথম ম্যাচে নামছে মুম্বই। তার আগে বাউচার বলেছেন, “রোহিতকে বিশ্রাম দেওয়ার ব্যাপারে বলতে পারি, ও আমাদের দলের অধিনায়ক। আশা করি প্রতিযোগিতায় ছন্দে থাকবে এবং বিশ্রাম নিতে চাইবে না। তবে পরিস্থিতি যেমন হবে, সেই বুঝে আমরা সিদ্ধান্ত নেব।”

গত বার আইপিএলটা খারাপ গিয়েছে রোহিতের। ১৪ ম্যাচে মাত্র ২৬৮ রান করেছিলেন তিনি। এ বার রোহিতের বিশ্রাম পাওয়া নির্ভর করছে তাঁর ছন্দের উপরেই। সেটা কোচ মার্ক বাউচার পরিষ্কার করে দিয়েছেন। বলেছেন, “যদি অধিনায়ক এবং ক্রিকেটার হিসাবে ওকে আমরা সঠিক ছন্দে পাই, তা হলে দারুণ হবে। সে ক্ষেত্রে ও যদি একটা বা দুটো ম্যাচে বিরতি নিতে চায় তাতে আমাদের কোনও সমস্যা নেই।”

Advertisement

আইপিএলের ‘ইমপ্যাক্ট প্লেয়ার’-এর নিয়ম নিয়েও মুখ খুলেছেন বাউচার। বলেছেন, “আমি জানি না এতে অলরাউন্ডারদের খেলার ক্ষেত্রে কোনও প্রভাব পড়বে কিনা। কারণ, একজন অলরাউন্ডার সব সময়ে দলের জন্যে গুরুত্বপূর্ণ। খেলার যে পর্যায়েই হোক না কেন, ওদের কাজে লাগেই। তবে বাকিদের ব্যবহারের ক্ষেত্রে সুবিধা পাওয়া যেতে পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন