জাড্ডুর রেস্তোরাঁয় চলছে আইপিএল

ঢুকলেই ডান দিকের দেওয়ালে পর পর দেখা যাবে লেখা রয়েছে ‘গুগলি’, ‘স্টাম্পড’, ‘সিক্সার’। সামনের দিকে তাকালে চোখে পড়বে শো-কেসে রাখা তিনটে বল, কোথাও বা ভারতীয় ক্রিকেটারদের অটোগ্রাফ করা ব্যাট।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রাজকোট শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০১৭ ০৩:৪৫
Share:

লক্ষ্য: জাডেজার দৌড় শুরুর অপেক্ষায় গুজরাত লায়ন্স। ছবি: টুইটার।

ঢুকলেই ডান দিকের দেওয়ালে পর পর দেখা যাবে লেখা রয়েছে ‘গুগলি’, ‘স্টাম্পড’, ‘সিক্সার’। সামনের দিকে তাকালে চোখে পড়বে শো-কেসে রাখা তিনটে বল, কোথাও বা ভারতীয় ক্রিকেটারদের অটোগ্রাফ করা ব্যাট। কোথাও হেলমেট, প্যাড, গ্লাভস। বাইরে আইপিলে গুজরাত লায়ন্স টিমের প্লেয়ারদের কাটআউট।

Advertisement

আপনাকে স্বাগত রবীন্দ্র সিংহ জাডেজার আর এক পৃথিবীতে। যে পৃথিবী জ্বলজ্বল করছে সাফল্যের আলোয়। আইপিএলের আলোয়।

নাম— ‘জাড্ডু’জ ফুড ফিল্ড’। পরিচয়— রবীন্দ্র জাডেজার রেস্তোঁরা। যে রেস্তোঁরার যাবতীয় দায়িত্ব এখন তাঁর দিদি নয়নার ওপর। দিদি বলাটা বোধহয় একটু ভুল হল। নয়না শুধু জন্মসূত্রেই দিদি। ১৭ বছর বয়সে মা মারা যাওয়ার পর থেকে মায়ের মমতাতেই জাডেজাকে বড় করে তুলেছেন নয়না। ভাইয়ের ক্রিকেট জীবনে কোনও ঝড় আসতে দেননি।

Advertisement

আর ক্রিকেটের যেন এখন ফিরিয়ে দেওয়ার পালা। আইপিএল জাডেজার ক্রিকেটীয় কেরিয়ার ঊর্ধ্বমুখি করে দেওয়ার পাশাপাশি এই রেস্তোরাঁকেও টানছে। ‘‘আইপিএল মানেই তো ভাল ব্যবসা। আর এ বার দশ বছর হচ্ছে আইপিএলে। আশা করছি সব কিছু ভালই হবে। ভাইয়ের জন্য আর এই রেস্তোরাঁর জন্যও,’’ শুক্রবার দুপুরে তাঁদের রেস্তোরাঁয় বসে বলছিলেন নয়না।

আইপিএলের জন্য আপনাদের বিশেষ প্ল্যান কী? নয়নার উত্তর, ‘‘আমরা ক্রিকেটারদের নানা ছবি দিয়ে সাজাচ্ছি, কাট আউট বসাচ্ছি। ভাইয়ের নানা স্মারক থাকছে। একটা সেলফি কাউন্টারও করব। যেখানে অতিথিরা এ সবের সঙ্গে সেলফি তুলতে পারবেন।’’

কিন্তু জাডেজা কোথায়? দু’টো ম্যাচ খেলছেন না। ভাই কি এক-আধবার আসবেন রেস্তোরাঁয়? ‘‘না, না,’’ বলে উঠলেন দিদি, ‘‘এখন প্রশ্নই নেই। বিসিসিআই ওকে দু’টো ম্যাচ বিশ্রাম নিতে বলেছে। তার মানে সমস্ত কিছু থেকে দূরে।’’

মহেন্দ্র সিংহ ধোনি-সহ অনেক ভারতীয়-বিদেশি ক্রিকেটার এই রেস্তোঁরায় ঘুরে গিয়েছেন। উদ্বোধন হয়েছিল ১২.১২.১২-তে। এই তারিখের পিছনের গল্পটা বলছিলেন নয়না। ১২ হচ্ছে জাডেজার প্রিয় সংখ্যা। ডিসেম্বরে জন্ম, ডিসেম্বরে ভারতীয় দলে সুযোগ। তাই রেস্তোরাঁর উদ্বোধনেও ১২ সংখ্যা।

কিন্তু জাডেজার পছন্দের খাবার কী? যা আপনাদের আইপিএলের স্পেশ্যাল মেনুতে থাকছে? জানা গেল, জাডেজা বেশি পঞ্জাবি খাবারের ভক্ত। ‘‘আমাদের মেনুতেও ভাইয়ের পছন্দের খাবারগুলো বেশি রাখি— ডাল মাখানি, কুলচা, পনির সব্জি, জিরা রাইস,’’ বলছিলেন নয়না। তার পরেই যোগ করলেন, ‘‘তা বলে ভাববেন না ভাই খুব খেতে ভালবাসে। খাওয়া দাওয়া নিয়ে ও খুব সতর্ক। তেল-ঝাল-মশলা একদম নয়। ফিটনেসটা রাখতে হবে তো।’’

কেনই বা রাখবেন না! ক্রিকেটে যে ভুরিভোজই চলছে রবীন্দ্র জাডেজার!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন