Sports News

আইপিএলের প্লে-অফে ওঠার রাস্তা জটিল করে ফেলল কলকাতা

মুম্বইয়ের কাছে হেরে দশম আইপিএলের প্লে-অফে ওঠার রাস্তা জটিল করে ফেলল কলকাতা নাইট রাইডার্স। এ দিন ঘরের মাঠে হাউসফুল স্টেডিয়ামের সামনে ৯ রানে হার স্বীকার করতে হল রোহিত ব্রিগেডের কাছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৩ মে ২০১৭ ২২:৩৩
Share:

লেন্ডল সাইমন্সকে আউট করার পর ট্রেন্স বোল্টকে ঘিরে উচ্ছ্বাস। ছবি: এএফপি।

মুম্বই ১৭৩/৫ (২০ ওভার)

Advertisement

কলকাতা ১৬৪/৮ (২০ ওভার)

মুম্বইয়ের কাছে হেরে দশম আইপিএলের প্লে-অফে ওঠার রাস্তা জটিল করে ফেলল কলকাতা নাইট রাইডার্স।

Advertisement

এ দিন ঘরের মাঠে হাউসফুল স্টেডিয়ামের সামনে ৯ রানে হার স্বীকার করতে হল রোহিত ব্রিগেডের কাছে।

যে ভাবে কলকাতার আকাশে বিকেলেই অন্ধকার নেমেছিল তাতে আয়োজকদের মাথায় হাত পড়ারই কথা। কিন্তু তার থেকেও বড় চাপে পড়ে গেলেন স্বয়ং গৌতম গম্ভীর। প্লে-অফে যেতে হলে এই ম্যাচ জিততেই হত কলকাতাকে। তার মধ্যেই শনিবার প্রথম ম্যাচ জিতে মু্ম্বইয়ের পর দ্বিতীয় দল হিসেবে প্লে-অফে চলে গিয়েছে হায়দরাবাদ। যে কারণে এ দিন চাপটা ছিল আরও বেশি। কিন্তু প্রকৃতি সহায় হয়েছে বলেই মাত্র আঘঘণ্টাই দেড়ি হয়েছে ম্যাচ শুরু করতে। যে কারণে ওভারও কমাতে হয়নি।

বৃষ্টির ইডেনে আত্মতুষ্ট মুম্বইয়ের বিরুদ্ধে টস জিতে প্রতিপক্ষকেই প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিলেন গম্ভীর। ওপেন করতে নেমে ৫ বল নষ্ট করে কোনও রান না করেই প্যাভেলিয়নে ফিরে যান লেন্ডল সিমন্স। আর এক ওপেনার সৌরভ তিওয়ারি ৪৩ বলে ৫২ রান করে রান আউট হন। তাঁকে প্রথমে সঙ্গ দেন অধিনায়ক রোহিত শর্মা। কিন্তু তিনি বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেননি। ২৭ রান করেই আউট হয়ে যান। এর পর সৌরভের সঙ্গে দলের হাল ধরেন অম্বাতি রায়াডু। ৩৭ বলে তাঁর ৬৩ রানের ইনিংস সাজানো ছিল ৬টি বাউন্ডারি ও ৩টি ওভার বাউন্ডারিতে। পোলার্ড ফেরেন মাত্র ১৩ রানে। দুই পাণ্ড্য অপরাজিত থাকলেও কোনও কাজেই লাগেননি তাঁরা। ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রানে শেষ হয় মুম্বইয়ের ইনিংস।

আরও খবর: আইপিএল-এর প্লে অফে হায়দরাবাদ

কলকাতার হয়ে জোড়া উইকেট নেন ট্রেন্ট বোল্ট। একটি করে উইকেট কুলদীপ যাদব ও অঙ্কিত রাজপুতের। রান আউট হন সৌরভ তিওয়ারি।

জবাবে ব্যট হাতে শুরু থেকেই নড়বড়ে দেখায় কলকাতার ব্যাটিং লাইনআপকে। প্রথম ওভারেই নারিনের উইকেট দিয়ে শুরু। এর পর একে একে গম্ভীর(২১), উথাপ্পা(২), পাঠান(৩৩) সকলেই ব্যর্থ হন কলকাতাকে নির্দিষ্ট লক্ষে পৌছতে। শেষ দিকে মণীশ পান্ড্য(৩৩) এবং কলিন ডি গ্রান্ডহোম(২৯) কিছুটা চেষ্টা চালালেও মুম্বইয়ের হাত থেকে ম্যাচ ছিনিয়ে আনার পক্ষে তা যথেষ্ট ছিল না। নির্ধারিত ওভারে ৮ উইকেটের বিনিময় ১৬৪ রানেই থেমে যায় কেকেআরের ইনিংস।

এ দিন ম্যাচের সেরা নির্বাচিত হন মুম্বইয়ের অম্বাতি রায়াডু। মুম্বইয়ের কাছে হারের ফলে প্লে-অফে পৌছতে কলকাতাকে নির্ভর করতে হবে রবিবারের পঞ্জাব-পুণে ম্যাচের উপর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন