IPL 2024

সৌরভদের জয়ে বিরাট-পতন, আইপিএলের পয়েন্ট তালিকায় জোড়া বদল লখনউয়ের হারে

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এখন লিগের ‘লাস্ট বয়’। দিল্লি ক্যাপিটালস জিতে এক ধাপ উপরে উঠে এল। শুক্রবার লোকেশ রাহুলেরা হেরে যাওয়ায় লিগে এক নম্বর হওয়া সম্ভব হল না তাঁদের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৪ ১০:০৭
Share:

ঋষভ পন্থের সঙ্গে সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র।

লখনউ সুপার জায়ান্টসের কাছে সুযোগ ছিল লিগ তালিকায় শীর্ষে উঠে আসার। কিন্তু শুক্রবার লোকেশ রাহুলেরা হেরে যাওয়ায় সেটা সম্ভব হল না। বরং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এখন লিগের ‘লাস্ট বয়’। দিল্লি ক্যাপিটালস জিতে এক ধাপ উপরে উঠে এল।

Advertisement

শুক্রবার লখনউ বনাম দিল্লি ম্যাচে দাপট দেখান ঋষভ পন্থেরা। লখনউ ১৬৭ রানের বেশি করতে পারেনি। সেটাও হত না শেষ বেলায় আয়ুশ বাদোনি ঝোড়ো অর্ধশতরান না করলে। ১১ বল বাকি থাকতে যদিও জয়ের রান তুলে নেয় দিল্লি। সেই জয়ের ফলে ৬ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে নবম স্থানে উঠে এল সৌরভ গঙ্গোপাধ্যায়ের দল। দশম স্থানে নেমে গেল বেঙ্গালুরু। ৬ ম্যাচে ২ পয়েন্ট পেয়েছে তারা। সেই সঙ্গে এক ধাপ নামল লখনউ। তিন নম্বর থেকে নেমে চতুর্থ স্থানে চলে এসেছে তারা। রান রেট কমে যাওয়ায় চেন্নাই সুপার কিংসের নীচে নেমে গিয়েছে লখনউ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আইপিএলের লিগ তালিকায় শীর্ষে রয়েছে রাজস্থান রয়্যালস। পাঁচটি ম্যাচের মধ্যে চারটি জিতেছে তারা। কলকাতা নাইট রাইডার্স রয়েছে দ্বিতীয় স্থানে। ৪ ম্যাচে ৬ পয়েন্ট পেয়েছে তারা। একই সংখ্যক পয়েন্ট চেন্নাই সুপার কিংস, লখনউ সুপার জায়ান্টস, সানরাইজার্স হায়দরাবাদ এবং গুজরাত টাইটান্সের। এই দলগুলির মধ্যে কলকাতা চারটি ম্যাচ খেলেছে। চেন্নাই, লখনউ এবং হায়দরাবাদ খেলেছে পাঁচটি করে ম্যাচ। গুজরাতের ছ’টি ম্যাচ খেলা হয়ে গিয়েছে।

Advertisement

সপ্তম স্থানে রয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। পাঁচ ম্যাচে ৪ পয়েন্ট পেয়েছে তারা। অষ্টম স্থানে পঞ্জাব কিংস। দুই দলেরই ৪ পয়েন্ট। পাঁচটি করে ম্যাচ খেলেছে মুম্বই এবং পঞ্জাব। শনিবার ম্যাচ রয়েছে পঞ্জাব কিংস এবং রাজস্থান রয়্যালসের। শীর্ষ স্থান ধরে রাখার সুযোগ রয়েছে রাজস্থানের। পঞ্জাব জিতলে রান রেট ভাল থাকায় ছ’নম্বরে উঠে আসবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন