Sports News

কমছে ধার, টি ২০ থেকে কি ফিকে হচ্ছে মালিঙ্গা ম্যাজিক?

এক সময় দাপুটে ব্যাটসম্যানরাও তাঁর বোলিংকে ভয় পেতেন। কিন্তু বৃহস্পতিবার রাতে যা অঘটন ঘটালেন মুম্বই ইন্ডিয়ান্স-এর লসিথ মালিঙ্গা তাতে গোটা ক্রিকেট মহল অবাক।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২১ এপ্রিল ২০১৭ ১৮:২১
Share:

এক সময় দাপুটে ব্যাটসম্যানরাও তাঁর বোলিংকে ভয় পেতেন। কিন্তু বৃহস্পতিবার রাতে যা অঘটন ঘটালেন মুম্বই ইন্ডিয়ান্স-এর লসিথ মালিঙ্গা তাতে গোটা ক্রিকেট মহল অবাক। যেন মালিঙ্গা ম্যাজিক উধাও!

Advertisement

ওই দিন দুই দল পরস্পরের মুখোমুখি হয়েছিল। ৮ উইকেটে ম্যাচটি জেতে মুম্বই। যে দাপুটে মালিঙ্গাকে দেখে অভ্যস্ত ক্রিকেট জগত্ ওই দিন ম্যাচে খুবই হতাশ করেছেন তিনি। ৪ ওভারে কোনও উইকেট না নিয়ে ৫৮ রান দেন। যেন দেখে মনে হচ্ছিল কোনও পাড়ার ক্রিকেট ম্যাচে খেলতে নেমেছেন। আর যে বিষয়টি আশ্চর্যের তা হল, মালিঙ্গাকে সবচেয়ে বেশি মেরেছেন হাশিম আমলা। মালিঙ্গার দেওয়া ৫৮ রানের মধ্যে ৫১ রানই আমলার। মালিঙ্গার ১৬ বলে ৫১ রান করেন তিনি। ওই ম্যাচে সেঞ্চুরিও করেন আমলা। কিন্তু শেষ রক্ষা হয়নি।

আরও পড়ুন: ইশান কিষাণকে গালাগালি দিয়েছিলেন বিরাট কোহালি?

Advertisement

এই আইপিএলে মালিঙ্গা এখনও পর্যন্ত চারটে ম্যাচ খেলেছেন। এর আগের তিনটে ম্যাচে ৪টে উইকেট নিয়েছেন তিনি। নাইট রাইডার্স-এর বিরুদ্ধে ২ উইকেট, হায়দরাবাদ ও গুজরাতের বিরুদ্ধে ১ উইকেট এবং তিন ম্যাচে রান দিয়েছেন যথাক্রমে ৩৬, ৩০ ও ৫১ রান। পঞ্জাব ছাড়া বাকি ম্যাচগুলোতে ভালই রান দিয়েছেন মালিঙ্গা। ক্রিকেট মহল বলছে, যে বোলার তিনটে ফর্ম্যাটেই দাপিয়ে বেড়াতেন, এ বারের আইপিএলে যেন তাঁর বলের ধার ভোঁতা হয়ে গিয়েছে।

কাকতালীয় ভাবে বৃহস্পতিবারের ম্যাচে পঞ্জাবের ইশান্ত শর্মাও ৪ ওভারে ৫৮ রান দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন