পুণের শেষ সুযোগ

রাইজিং পুণে সুপারজায়ান্ট না কিংগস ইলেভেন পঞ্জাব? আপাতত দশম আইপিএলের এটাই সবচেয়ে বড় প্রশ্ন। অঙ্কটা খুব সহজ। আজ, রবিবার এই দু’জনের লড়াইয়ে যে টিম জিতবে, তারাই চলে যাবে প্লে-অফে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ মে ২০১৭ ০৪:৩২
Share:

রাইজিং পুণে সুপারজায়ান্ট না কিংগস ইলেভেন পঞ্জাব?

Advertisement

আপাতত দশম আইপিএলের এটাই সবচেয়ে বড় প্রশ্ন। অঙ্কটা খুব সহজ। আজ, রবিবার এই দু’জনের লড়াইয়ে যে টিম জিতবে, তারাই চলে যাবে প্লে-অফে। শুক্রবার দিল্লি ডেয়ারডেভিলসের সঙ্গে ম্যাচে হেরে গিয়ে নিজেদের কাজটা কঠিন করে দিয়েছে পুণে। একটা সময় চার ওভারে ৪৩ রান দরকার ছিল পুণের। ব্যাট করছিলেন মহেন্দ্র সিংহ ধোনি এবং মনোজ তিওয়ারি। সেখান থেকে হেরে যায় পুণে। যার পরে অনেকেই কাঠগড়ায় তুলেছেন ধোনিকে। মনোজ যে সমালোচনা উড়িয়ে দিয়ে বলেছেন, ‘‘ধোনি এখনও সেরা। আমি জানি না কেন এ সব কথা উঠছে। দিল্লির বিরুদ্ধে এক হাতে একটা দুর্দান্ত ক্যাচ নিয়েছে। ধোনির মধ্যে এখনও অনেক ক্রিকেট বাকি আছে।’’

রবিবারের ম্যাচ না জিততে পারলে ধোনির আইপিএল অভিযান এ বারের মতো শেষ। পর পর দু’টো ম্যাচ জিতে দারুণ ছন্দে পঞ্জাব। গ্লেন ম্যাক্সওয়েলের টিম হারিয়ে এসেছে কলকাতা এবং মুম্বইকে। পঞ্জাব বোলাররাও ফর্মে আছেন। পঞ্জাবের লেগ স্পিনার রাহুল টেওটিয়া বলেছেন, ‘‘আমাদের কাছে এই ম্যাচটাই ফাইনাল।’’ ১৬ পয়েন্ট নিয়ে পুণে রয়েছে টেবলের চার নম্বরে। পঞ্জাবের পয়েন্ট ১৪। পঞ্জাবের নেট রানরেট ভাল থাকায় রবিবারের ম্যাচ জিতলেই প্লে-অফে চলে যাবে তারা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন