IPL 2023

মাঝ আকাশে লিটনকে চমকে দিলেন রিঙ্কু, কী করলেন কলকাতা নাইট রাইডার্সের নতুন অতিথি

রিঙ্কুর তাণ্ডবে মজে গোটা ক্রিকেট দুনিয়া। সেই ইনিংস মাঠে বসে দেখা হয়নি কলকাতার নতুন অতিথি লিটন দাসের। তবু রিঙ্কুর ঝড়ে কাত তিনিও। রবিবার রিঙ্কুর পাঁচ বলে পাঁচ ছক্কার ইনিংস দেখে চমকে গিয়েছেন লিটন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৩ ১০:৫৫
Share:

আইপিএল খেলতে কলকাতা আসার আগেই রিঙ্কুর ইনিংস দেখে মুখে একগাল হাসি লিটনের। ছবি: কেকেআর

গুজরাত টাইটান্সের বিরুদ্ধে রিঙ্কু সিংহ যখন ছক্কাগুলি মারছেন, লিটন দাস তখন বিমানে। ঢাকা থেকে কলকাতা আসছিলেন তিনি। রবিবার রিঙ্কুর সেই ইনিংস দেখে চমকে গিয়েছেন লিটন। আইপিএল খেলতে কলকাতা আসার আগেই রিঙ্কুর ইনিংস দেখে মুখে একগাল হাসি লিটনের। বিমানে বসেই মোবাইলে খেলা দেখেন তিনি।

Advertisement

কলকাতা নাইট রাইডার্স রবিবার গুজরাত টাইটান্সের বিরুদ্ধে আমদাবাদে খেলতে নেমেছিল। সেই ম্যাচে শেষ পাঁচ বলে পাঁচটি ছক্কা মেরে ম্যাচ জেতান রিঙ্কু। যে সময় রিঙ্কু মাঠে ওই ইনিংস খেলছেন, লিটন তখন বিমানে। সেখানে বসেই তিনি রিঙ্কুর ইনিংস দেখেন। কলকাতা পৌঁছে রিঙ্কুর ইনিংস প্রসঙ্গে লিটন বলেন, “ম্যাচ আমরা জিতে গিয়েছি, এর থেকে ভাল কিছু হতে পারে না। রিঙ্কু অসাধারণ খেলেছে। শেষ পাঁচটি বলে পাঁচটি ছক্কা মারা খুব বেশি দেখা যায় না। আইপিএলের প্রথম ১০টি সেরা ম্যাচের মধ্যে এটা থাকবে বলে আমার মনে হয়।”

বাংলাদেশের উইকেটরক্ষককে ৫০ লক্ষ টাকা দিয়ে কিনেছে কলকাতা। আয়ারল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট ম্যাচ থাকায় আইপিএলের শুরু থেকে কলকাতা আসতে পারেননি তিনি। ৯ এপ্রিল কলকাতা আসেন লিটন। নাইট রাইডার্সের তরফে জানানো হয়েছে পরের ম্যাচ থেকে খেলার জন্য তৈরি হয়ে যাবেন লিটন। কলকাতার পরের ম্যাচ সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে। ১৪ এপ্রিল এই ম্যাচ হবে ইডেনে। সেই ম্যাচে লিটনকে দেখা যেতে পারে। যদিও খুব বেশি দিন লিটনকে পাবে না কেকেআর। আয়ারল্যান্ডের বিরুদ্ধে আবার এক দিনের সিরিজ় রয়েছে। ৯ মে রয়েছে প্রথম ম্যাচ। অর্থাৎ, তার আগেই কলকাতা ছাড়বেন লিটন।

Advertisement

কেকেআর ইতিমধ্যেই দু’টি ম্যাচ জিতে নিয়েছে। তিন ম্যাচ খেলে চার পয়েন্ট পেয়েছে কলকাতা। লিগ তালিকায় তৃতীয় স্থানে রয়েছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন