IPL 2023

‘কেকেআর পণ্ডিত স্যরের কথাতেই চলবে’, মাঠে নামার আগেই ঘোষণা নাইট অধিনায়কের

ব্রেন্ডন ম্যাকালাম দায়িত্ব ছাড়ার পর কেকেআর দলে কোচের দায়িত্ব পণ্ডিতের হাতে। একাধিক বার রঞ্জি ট্রফি জিতেছেন তিনি। কোনও বড় নাম ছাড়াই দলকে ট্রফি জেতানোর ক্ষমতা রয়েছে পণ্ডিতের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৩ ১৯:২৩
Share:

কলকাতা দলের সব ভার চন্দ্রকান্ত পণ্ডিতের কাঁধে। —ফাইল চিত্র

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের ম্যাচ শনিবার। সেই ম্যাচের আগে নাইট অধিনায়ক জানিয়ে দিলেন যে, দলের সব ভার চন্দ্রকান্ত পণ্ডিতের কাঁধে। কোচের প্রভাব দলের উপর পড়বে বলেই জানালেন অধিনায়ক নীতীশ রানা।

Advertisement

ব্রেন্ডন ম্যাকালাম দায়িত্ব ছাড়ার পর কেকেআর দলে কোচের দায়িত্ব পণ্ডিতের হাতে। একাধিক বার রঞ্জি ট্রফি জিতেছেন তিনি। কোনও বড় নাম ছাড়াই দলকে ট্রফি জেতানোর ক্ষমতা রয়েছে পণ্ডিতের। মধ্যপ্রদেশ, বিদর্ভ এবং মুম্বইকে রঞ্জি ট্রফি জিতিয়েছেন। নীতীশ বলেন, “আমি খুবই উত্তেজিত। চন্দু স্যরের ক্রিকেট নিয়ে যে ভাবনা সেটা দলের সকলের সঙ্গে মিলে যায়। ঘরোয়া ক্রিকেট যারা খেলেছে, তারা তো চন্দু স্যরের ভাবনার সঙ্গে একমত।”

নীতীশ জানিয়েছেন যে বিদেশি ক্রিকেটাররাও পণ্ডিতের কথা মেনে চলছেন। নীতীশ বলেন, “চন্দু স্যর যে ছোট ছোট ভাবনার কথা বলেন, সেগুলো বিদেশি ক্রিকেটাররাও উপভোগ করছে। নিয়ম মেনে চলার কথা বলেন চন্দু স্যর। তাঁর এই সব কিছু কতটা কাজ করবে, সেটা বোঝা যাবে আইপিএলের শেষে।”

Advertisement

শ্রেয়স আয়ার না থাকায় অধিনায়ক করা হয়েছে নীতীশকে। শ্রেয়সের পিঠে চোট রয়েছে। যদিও তিনি পরের দিকে ফিরতে পারেন বলে জানিয়েছে কেকেআর। শনিবার পঞ্জাবের বিরুদ্ধে ম্যাচ শুরুর আগে নীতীশ বলেন, “প্রথম ম্যাচ। যা আমরা পরিকল্পনা করেছি তাতে আমাদের পক্ষে ফল যেতে পারে। টানা ১৪টি ম্যাচ খেলে যাওয়া খুব সহজ নয়। তাই পরিকল্পনাটা জরুরি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন