IPL 2023

নিলাম টেবিলেই কি ট্রফি জয়ের সুযোগ খুইয়েছে কেকেআর? উঠছে প্রশ্ন, কী জবাব দলের কোচের?

পঞ্জাব কিংসের বিরুদ্ধে হারার পরেই কেকেআর দল নিয়ে প্রশ্ন উঠেছে। তা হলে কি নিলাম টেবিলেই ট্রফি জয়ের সুযোগ হাতছাড়া করেছিল কলকাতা নাইট রাইডার্স? কী বলছেন দলের কোচ?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ ২১:২৮
Share:

কলকাতা নাইট রাইডার্সের দুই ক্রিকেটার রিঙ্কু সিংহ ও নীতীশ রানা। দলের টপ অর্ডার নিয়ে প্রশ্ন উঠছে। —ফাইল চিত্র

আইপিএলের নিলামের আগেই তৈরি হয়েছিল সমস্যা। পকেটে টাকা মাত্র ৭ কোটি ৫ লক্ষ। তখনও ১১ জন ক্রিকেটার নেওয়া বাকি। তিন বিদেশি ক্রিকেটারের জায়গাও বাকি ছিল। নিলামের পরেও সমস্যাটা কি থেকেই গিয়েছে? নিলাম টেবিলেই কি আইপিএল জয়ের সুযোগ হাতছাড়া করেছে নাইট রাইডার্স? প্রশ্ন উঠছে। তার জবাব দিলেন কেকেআর কোচ চন্দ্রকান্ত পণ্ডিত।

Advertisement

বৃহস্পতিবার ইডেন গার্ডেন্সে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে খেলতে নামবে কেকেআর। তার আগে বুধবার সাংবাদিক বৈঠকে দল নিয়ে প্রশ্ন ওঠে। পঞ্জাব কিংসের বিরুদ্ধে কেকেআর যে দল নামিয়েছিল সেই দলের প্রথম ৬ ব্যাটারের অভিজ্ঞতা এ বারের আইপিএলে সব থেকে কম। তারই কি খেসারত দিতে হয়েছে কেকেআরকে? যেখানে বাকি দলের উপরের সারির ব্যাটাররা বড় রান করছেন সেখানেই কি পিছিয়ে পড়ছে নাইট রাইডার্স?

প্রশ্ন উঠলেও তা নিয়ে চিন্তিত নন কেকেআরের কোচ চন্দ্রকান্ত পণ্ডিত। তিনি বলেছেন, ‘‘দলের প্রত্যেক ব্যাটার ঘরোয়া ক্রিকেটে রান করেছে। সবাই প্রতিভাবান। একটা ম্যাচ হারার পরেই ক্রিকেটারদের নিয়ে প্রশ্ন তোলা উচিত নয়। আমরা শেষ পর্যন্ত লড়াইয়ে ছিলাম। ভাগ্য খারাপ থাকায় হারতে হয়েছে।’’

Advertisement

দলের ক্রিকেটারদের উপর যে তিনি ভরসা রাখছেন তা জানিয়ে দিয়েছেন নাইট কোচ। চন্দ্রকান্ত বলেছেন, ‘‘দলের ক্রিকেটারদের আমি চিনি। জানি ওরা ভাল খেলবে। আমাদের ইতিবাচক থাকতে হবে। সবে প্রতিযোগিতা শুরু হয়েছে।’’

চোটের কারণে এ বারের আইপিএল খেলতে পারছেন না শ্রেয়স আয়ার। তিনি না থাকায় নীতীশ রানাকে অধিনায়ক করেছে দল। এই ধরনের প্রতিযোগিতায় আগে অধিনায়কত্ব করার অভিজ্ঞতা নেই নীতীশের। তা ছাড়া রিঙ্কু সিংহ, বেঙ্কটেশ আয়ার, রহমানুল্লা গুরবাজ়দের খুব বেশি অভিজ্ঞতা নেই। ফলে রান তোলার পুরো দায়িত্ব গিয়ে পড়ছে নীতীশের কাঁধে। শেষ দিকে আন্দ্রে রাসেলদের উপরেও চাপ বাড়ছে। তা হলে কি টপ অর্ডারে অভিজ্ঞ ক্রিকেটারের অভাব বোধ করছে কেকেআর? নিলাম টেবিলেই কি হাতছাড়া হয়ে গিয়েছে ট্রফি জেতার সুযোগ? প্রশ্ন আরও জোরালো হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন