IPL 2023

আইপিএলে রেকর্ড রান তাড়া করার চ্যালেঞ্জ, ঘরের মাঠে বড় পরীক্ষার সামনে নাইট রাইডার্স

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে রান তাড়া করে জিততে হলে ২২৯ রান করতে হবে কেকেআরকে। আইপিএলের ইতিহাসে এর আগে এখনও পর্যন্ত এত রান তাড়া করে কোনও দল জেতেনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২৩ ২১:২২
Share:

গুজরাতের বিরুদ্ধে কলকাতাকে জিতিয়েছিলেন রিঙ্কু সিংহ। আরও এক বার কি সেটা পারবেন তিনি? —ফাইল চিত্র

ইডেনে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ২২৮ রান করেছে সানরাইজার্স হায়দরাবাদ। অর্থাৎ, রান তাড়া করে জিততে হলে ২২৯ রান করতে হবে কেকেআরকে। আইপিএলের ইতিহাসে এর আগে এখনও পর্যন্ত এত রান তাড়া করে কোনও দল জেতেনি। তাই যদি হায়দরাবাদকে কলকাতা হারাতে পারে তা হলে আইপিএলের ইতিহাসে সব থেকে বেশি রান তাড়া করে জেতার নজির গড়বে কলকাতা।

Advertisement

আইপিএলে এখনও পর্যন্ত সব থেকে বেশি রান তাড়া করে জেতার রেকর্ড রয়েছে রাজস্থান রয়্যালসের। ২০২০ সালের আইপিএলে পঞ্জাব কিংসের করা ২২৪ রান তাড়া করে জিতেছিলেন জশ বাটলাররা। দ্বিতীয় ইনিংসে তাঁরা করেছিলেন ৬ উইকেটে ২২৬ রান। তাই কলকাতাকে জিততে হলে রাজস্থানের থেকে অন্তত ৩ রান বেশি করতে হবে নীতীশ রানাদের।

ইডেনে কেকেআরের বিরুদ্ধে প্রথমে ব্যাট করতে নেমে হ্যারি ব্রুকের শতরান ও অধিনায়ক আইডেন মার্করামের অর্ধশতরানে ভর করে ২২৪ রান করেছে হায়দরাবাদ। ব্রুক করেন অপরাজিত ১০০ রান। এ বারেই প্রথম আইপিএলে খেলছেন ইংল্যান্ডের এই ক্রিকেটার। নিজের চতুর্থ ম্যাচেই জাত চেনালেন তিনি।

Advertisement

ঘরের মাঠ হলেও রান তাড়া করা সহজ হবে না কেকেআরের। কারণ, প্রথম ওভার থেকেই ১১ রানের বেশি করতে হবে কলকাতাকে। তার উপর আন্দ্রে রাসেল চোট পেয়ে মাঠ ছেড়েছেন। তিনি ব্যাট করতে নামবেন কি না তা নিশ্চিত নয়। ফলে আরও চাপে পড়তে পারেন নীতীশরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন